করোনা থেকে মুক্তি রক্ষার জন্য নারায়ণগঞ্জে যজ্ঞ ও প্রার্থনা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৩ পিএম, ২৩ মার্চ ২০২০ সোমবার

করোনা থেকে মুক্তি রক্ষার জন্য নারায়ণগঞ্জে যজ্ঞ ও প্রার্থনা

বিশ্বব্যাপী করোনা ভাইরাস থেকে মানব জাতির মুক্তি ও রক্ষার জন্য নারায়ণগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের উদ্যোগে বিশেষ পূজা, যজ্ঞ ও প্রার্থনা করা হয়েছে।

২৩ মার্চ সোমবার সকাল থেকে দুপুরে পর্যন্ত সিদ্ধিরগঞ্জের গোদনাইল হাজারীবাগ শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দিরে ওই বিশেষ আয়োজন করা হয়। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলে যজ্ঞ ও পূজা অর্চনা। এতে সনাতন ধর্মাবলম্বী অর্ধশতাধিক নারী পুরুষ অংশগ্রহণ করেন।

পূজায় অংশগ্রহণকারী ভক্ত জনি সাহা বলেন, ‘সারা বিশ্বের মতো আজ আমাদের বাংলাদেশের মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত। এখনও পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে আনেক মানুষ মারা গেছে। বাংলাদেশেও ২ জন মারা গেছে ও ৬ জন আক্রান্ত আছেন। আর সন্দেহ ভাজন আছেন কয়েক শত। তাই এ ভাইরাস থেকে মানব জাতির মুক্তি ও রক্ষার্থে ঈশ্বরের কাছে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।’

তিনি বলেন, ‘নারায়ণগঞ্জে প্রতিটি মন্দিরে প্রতিদিন তিন বেলা পূজা অর্চণা হয়। আর তখন সবাই এ করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য প্রার্থনা করে। কিন্তু যুগে যুগে মুনি ঋষিরা যেকোন বিপদ কিংবা মহামারি থেকে রক্ষা পেতে বিশেষ যজ্ঞের মধ্যমে পূজা অর্চনা প্রার্থনা করে আসছে। তারই ধারাবাহিকতায় এ বিশেষ যজ্ঞের আয়োজন করা হয়। তবে এখানে যাতে ভক্তসমাগম বেশি না হয় সেজন্য তেমন ভাবে প্রচার প্রচারণা করা হয়নি। মন্দিরের পূজারী, কমিটির লোকজন ও কিছু ভক্ত দর্শনার্থী উপস্থিত ছিল।

শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দির কমিটির সদস্য গোলক নাথ বলেন, ‘বিষহরি হিসেবে আমাদের দেবাদী দেব মহাদেবকেই পূজা করা হয়। তিনিই সকল বিষ মুক্ত করেন। আজকের যজ্ঞও করা হয়েছে মহাদেবের উদ্দেশ্যেই। আমাদের প্রার্থনা মহাদেব করোনার বিষ থেকে মুক্ত করবেন। একমাত্র তিনিই পারেন এর থেকে আমাদের মুক্তি দিতে। তাই সমগ্র মানব জাতির জন্য এ বিশেষ যজ্ঞের আয়োজন ও পূজা অর্চনা করা হয়। যা সুষ্ঠ ও সুন্দর ভাবেই শেষ হয়েছে। আশা করছি প্রভু আমাদের এ ভাইরাস থেকে রক্ষা করবেন।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও