মাস্ক ছাড়া মসজিদে ঢোকা পুলিশের বাধা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪১ পিএম, ২৭ মার্চ ২০২০ শুক্রবার

মাস্ক ছাড়া মসজিদে ঢোকা পুলিশের বাধা

সারাদেশব্যাপীই ছড়িয়ে পড়েছে মরণঘাতি করোনা ভাইরাস। দিনের পর দিন এই করোনা ভাইরাসের আক্রমনের তীব্রতা বাড়তে শুরু করছে। সারাদেশের মতো নারায়ণগঞ্জেও করোনা করোনা ভাইরাসের আক্রমনের তীব্রতা বাড়তে শুরু করেছে। আর এই করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় সরকার অনেক নির্দেশনা জারি করেছে। যার মধ্যে অন্যতম হলো বাইরে বেরুতে হলে মাস্ক পড়তে হবে। তবে এই নির্দেশনা মানছে না অনেকেই।

সূত্র বলছে, প্রাণঘাতি এক ভাইরাসের নাম হচ্ছে করোনা ভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হলে রয়েছে মৃত্যুঝুঁকি। আর এই ভাইরাসটি খুব কম সময়ের মধ্যে এক জায়গা থেকে অন্য জায়াগায় স্থানান্তর করতে পারে। ইতোমধ্যে বিশে^র বিভিন্ন দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এতদিন এই ভাইরাস বাংলাদেশের বাইরে থাকলেও এবার বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এই করোনা ভাইরাস। এই করোনা ভাইরাসে আক্রান্ত অনেকে মারাও গিয়েছেন।

যার সূত্র ধরে নারায়ণগঞ্জে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেই সাথে কোয়ারেন্টাইনে রয়েছেন ৩১০ জন। আর এসকল বিষয়কে কেন্দ্র করে জনসাধারনের মাঝে জনসচেতনা সৃষ্টি করা খুবই জরুরি। একমাত্র জনসতেনতাই পারে এই মরণঘাতি করোনা ভাইরাসকে রুখতে। কিন্তু এই জনসচেতনতাই সরকারি নির্দেশনা মানছে না নারায়ণগঞ্জের মুসল্লিরা।

সরকারি নির্দেশনার মধ্যে অন্যতম হলো মাস্ক পড়ে বের হওয়া। কিন্তু এই মাস্ক পড়ছেন না নামাজ পড়তে যাওয়া মুসল্লিরা। আর তাই তাদের বাধা দিচ্ছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাদের মাস্ক পড়তে বাধ্য করে তারপরেই মসজিদে প্রবেশ করতে দেয়া হচ্ছে।

২৭ মার্চ শুক্রবার জুমআর নামাজের সময় ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের সামনে এই দৃশ্য দেখা পড়ে। তবে পুলিশ কোনো কঠোর অবস্থানে ছিলেন না।

নামাজ পড়তে আসা মুসল্লিদেরকে প্রথমে সালাম দেন পুলিশ। এরপর যদি দেখেন মুসল্লিদের মুখে মাস্ক রয়েছে তাহলে তাকে আর আটকাচ্ছেন না। আর যাদের মুখে মাস্ক নেই তাদেরকে তাৎক্ষণিকভাবে মাস্ক কিনতে বাধ্য করছেন। এদের মধ্যে কোন কোন মুসল্লি আবার পুলিশের সাথে তর্কেও জড়িয়ে গেছেন। তবে পুলিশ তাদের সাথে কোন খারাপ ব্যবহার করছেন না। মুসল্লিদেরকে বুঝিয়ে শুনিয়ে মাস্ক পড়তে বাধ্য করছেন।

পুলিশের এক কর্মকর্তা বলেন, করোনা প্রতিরোধে মাস্ক পড়াটা খুবই জরুরি। করোনা প্রতিরোধে নিজেদের নিরাপত্তা নিজেদেরকেই নিশ্চিত করতে হবে। আর তাই যারা মাস্ক পড়ে আসেননি তাদেরকে মাস্ক পড়ার জন্য বলা হচ্ছে।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও