শরীয়তের নির্দেশ অনুযায়ী বিচার না করলে মুমিন হওয়া যাবেনা: আউয়াল

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫৫ পিএম, ১২ জুন ২০২০ শুক্রবার

শরীয়তের নির্দেশ অনুযায়ী বিচার না করলে মুমিন হওয়া যাবেনা: আউয়াল

নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের আমীর ও ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়াল কোরআনের আয়াতের প্রসঙ্গ টেনে বলেছেন, মুসলমানদের মধ্যে পরস্পরে তাদের লেনদেন বিচার আচারগুলোতে সর্বক্ষেত্রে যদি রাসূলকে তারা বিচারক শালিস হিসেবে মানতে না পারে তারা ইমানদাররা না। শরীয়ত যা নির্দেশ করে রাসূলের আনীত দ্বীন যা নির্দেশ করে সেই মোতাবেক বিচার আচার শালীস সবকিছু যদি করতে না পেরে মুমিন দাবী করতে মিথ্যা দাবী হবে।

১২ জুন শুক্রবার জুমআর নামাজের খুতবার বয়ানে তিনি এসব কথা বলেন।

আব্দুল আউয়াল বলেন, বর্তমানে আমাদের জীবনের প্রত্যেকটি ক্ষেত্র সবকিছু সম্পাদন হচ্ছে মানুষ রচিত আইন দ্বারা। ইহুদি নাসারাদের রচিত আইন দ্বারা আমাদের বিচারকার্য পরিচালিত হচ্ছে। তারপরেও আমরা মুমিন নবীর উম্মত দাবী করছি। রাসূল যে ফায়সাল দিয়েছেন সে ফায়সালের উপর কোন রকম সন্দেহ থাকবে এটার নাম ইমানদাররা। রাসূলের হুকুমের সামনে যোলআনা সমর্থন করতে হবে।

তিনি আরও বলেন, আল্লাহ তায়ালা এই উম্মতকে অনেক আছান করেছেন। আছান পাইতে পাইতে আমরা এমন হয়েছি করোনা ভাইরাসের সময়ে মসজিদে জুমআর নামাজ পড়তে আসতে পারে নাই আর এখন কাজ করতে গিয়ে নামাজ পড়তে পারে না। যারা তিন জুমআ কোনো রকমের কারণ ছাড়া ছেড়ে দিবে তাদের ইমান শেষ হয়ে যাবে। এখন করোনার কারণে বাসায় আটকে থাকতে হবে এমন কথা নাই এখন জুমআ বাদ। তারা নামধারী মুসলমান।

আব্দুল আউয়াল বলেন, রাসূল বলছে, যখন অনুপোযুক্ত লোকদের হাতে দায়িত্ব চলে আসবে তখন তোমরা কেয়ামতের অপেক্ষা করতে থাকো। আমাদের সমাজে সরকার থেকে এই পর্যন্ত যত দায়িত্ব আছে অধিকাংশ ঘুষ দিয়ে চাকরিতে ঢুকছে। ঘুষের মাধ্যমে অনুপযোক্ত লোক ঢুকছে। বিভিন্ন হাসপাতলে ওষুধের অভাব নেই কিন্তু রোগীরা ওষুধ পাচ্ছে না। দুর্দিনে যেখানে মানুষ সেখানে চিকিৎসা পাচ্ছে না সেখানে চোরেরা ওষুধ ভিন্ন রাস্তায় বের করে পকেট ভারী করছে কেয়ামতের ময়দানে কঠিন জওয়াব দিতে হবে তাকে। এজন্য ভাল চরিত্রের অধিকারী হতে হবে।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও