নারায়ণগঞ্জে রথযাত্রা স্থগিত

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৩ পিএম, ২০ জুন ২০২০ শনিবার

নারায়ণগঞ্জে রথযাত্রা স্থগিত

করোনা ভাইরাসের কারণে আসন্ন ২৩ জনু হিন্দু সম্প্রদায়ের ঐতিহ্যবাহী ধর্মীয় উৎসব জগন্নাথ দেবের রথযাত্রা স্থগিত করা হয়েছে। সরকারী ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নির্দেশনায় নারায়ণগঞ্জে বিশাল আকারে এই রথযাত্রা পালন না করার সিদ্ধান্ত নিয়েছে জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ।

তবে প্রতিটি মন্দিরে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে শুধু ধর্মীয় আনুষ্ঠানিক নিয়ম পালন করা হবে। তাই সবাইকে রথযাত্রায় মন্দিরে এসে ভীড় না করার আহ্বান জানান জেলা ও মহানগর উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

২০ জুন শনিবার দুপুরে জেলা টানবাজারস্থ পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক সাহার কার্যালয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে সবার সাখে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান নেতৃবৃন্দ।

নারায়ণগঞ্জে কাচারীগল্লি গোপাল জিউর আখড়া, রাধা গোবিন্দ ইসকন মন্দির, লক্ষ্মী নারায়ণগঞ্জ মন্দির, রামসীতা মন্দির, গৌর নিতাই মন্দির, বলদেব জিউর মন্দির ও সোনারগা, আড়াইহাজার, রুপগঞ্জ সহ সকল মন্দিরের নেতৃবৃন্দকে আহ্বান জানিয়ে ‘জনস্বার্থ ও নাগরিক নিরাপত্তার স্বার্থে বিশাল আকারে এই রথযাত্রা না পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন জানান, সরকারী বিধি নিষেধ ও বাংলাদেশ পূজা উদযাপন কমিটির নির্দেশনা মেনে রথযাত্রায় আমরা নারায়ণগঞ্জে এবার শুধু ধর্মীয় নিয়ম পালন করে রাখবো। রথযাত্রায় যে শোভাযাত্রা হতো তা এবার করা হবে না। মন্দিরগুলোতে ভক্তদের এসে ভীড় না করার আহ্বান জানাচ্ছি। শ্রী শ্রী জগন্নাথ দেবের পূজা শুধু মন্দির ভিত্তিক করা হবে। দেশ ও জাতির স্বার্থে করোনা সংক্রমন যাতে না হয় সেদিক লক্ষ্য রেখে প্রত্যেক মন্দিরের সবাইকে সরকারী বিধি নিষধে ও স্বাস্থ্য বিধি মেনে রথযাত্রা পালন করার অনুরোধ জানাচ্ছি। রথযাত্রার দিন এই মহামারী করোনায় মৃত ও আক্রান্তদের জন্য এবং এই ভাইরাস যাতে এই পৃথিবীতে আর বিস্তার না লাভ করতে তার জন্য জগন্নাথ প্রভুর কাছে বিশেষ প্রার্থনা করা হবে। সবাই সুস্থ্য থাকেন এবং ভাল থাকেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহা, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি অরুন দাস, সাধারণ সম্পাদক উত্তম সাহা, হিন্দু নেতা তপন গোপ, বিধু হাওলাদার সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ঐতিহ্যবাহী ধর্মীয় উৎসব জগন্নাথ দেবের রথযাত্রায় যোগ দেন হিন্দু সম্প্রদায়ের লাখ লাখ ভক্ত। এই রথযাত্রায় তাঁরা রথের দড়ি টেনে পুণ্য অর্জন করেন। কিন্তু করোনার কারণে এবার স্থগিত হলো এই রথযাত্রা।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও