গ্লাস থাকবে না, লকডাউন মানবো না মদের বার চুরমার করে দিব

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৯ পিএম, ১১ জুলাই ২০২০ শনিবার

গ্লাস থাকবে না, লকডাউন মানবো না মদের বার চুরমার করে দিব

নারায়ণগঞ্জের ব্লু পেয়ার নামে মদের বারের বিরুদ্ধে আবারো কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়াল। তবে নির্দিষ্ট কোনো সময়ের উল্লেখ করেন তিনি। কিন্তু এবাবের আন্দোলেন আর কোনো অস্তিত্ব থাকবে না বিল্ডিংয়ের গ্লাস ভেঙ্গে চুরমার করে দিবেন হুশিয়ারী দিয়েছেন আব্দুল আউয়াল।

১০ জুলাই শুক্রবার জুমআর নামাজের খুতবার বয়ানে তিনি এসব কথা বলেন। আব্দুল আউয়াল বলেন, নারায়ণগঞ্জের ব্লু পেয়ার নামে একটা মদের বারের বিরুদ্ধে আন্দোলন করেছিলাম। মনে হয় আমরা এই লকডাউনে সব ভুলে গিয়েছি। মদের আড্ডাখানা আমাদের আইওয়াশ করে বিশেষ করে আমাদের এমপিরা আশ^স্ত করেছিলেন এই মদের বার এখানে চলবে না। এখন লোক পাঠিয়ে খবর নিয়ে দেখি ওরা রেস্টুরেন্ট চালু রাখছে এবং গোপনীয় অর্ডার সাপ্লাইয়ের মাধ্যমে মদটাকে চালাচ্ছে। আমি লোক পাঠায়ছিলাম সে খরিদদার হিসেবে গিয়েছিল। তার মাধ্যমে আমি সরাসরি কথাশুনে দেখলাম অর্ডার সাপ্লাই দিচ্ছে, কখন কোথায় যাবে সব ঠিক আছে। আমার বুঝতে বাকি নাই। গোপনীয়ভাবে নতুন করে তার আবিস্কার হয়েছে।

তিনি আরও বলেন, তারা মনে করছে লকডাউনে কেউ আন্দোলন করতে পারে না। লকডাউন মানবো না এটা উৎখাত করার জন্য আবারো আন্দোলনে নেমে যাবো। এখনও বিল্ডিং রয়েছে এবারের আন্দোলনে বিল্ডিংয়ের গ্লাস ভেঙ্গে চুরমার করে দিবো। কোনো অস্তিত্ব রাখবো না। মুসলমানদেরকে বারবার প্রতারণা করা শুরু করছে। মুসলমানের নাম দিয়ে বারবার এই কাজ করছে। দ্বিতীয়বার যে এই কাজ করে বুঝতে হবে সে ইসলাম ছেড়ে দিয়েছে। তাকে মুরতাদ বলে আখ্যায়িত করতে হবে।

আব্দুল আউয়াল বলেন, আমরা দাবী ছিল নারায়ণগঞ্জ শহর থেকে মদের বার নামে এই সংক্রমণ ব্যাধি দূরে সরানোর জন্য। সুন্দর মানুষের পরিবেশের মধ্যে থাকতে পারে না। মসজিদের পাশে থাকবে না। তাদের নানা শর্ত দেয়া হয়েছির। কিন্তু তারা সকল শর্ত উপেক্ষা করে আবার মদের বার চালাচ্ছে। নারায়ণগঞ্জের এমপিদের স্মরণ করিয়ে দিতে চাই আপনাদের আমাদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আবার তাদের মদের ব্যবসা শুরু করে দিয়েছে। অনতিবিলম্বে তাদের বন্ধ করুন নতুবা জনগণ নিয়ে আবার তার মোকাবেলা করতে বাধ্য হবো।

প্রসঙ্গত, সাড়ে ৪ মাস পূর্বে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় বালুর মাঠ এলাকাতে প্যারাডাইজ ভবনে আলোচিত মদের বার ব্লু পিয়ার বন্ধের নির্দেশ দিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সেই নির্দেশনা অমান্য করে ফের মদের বার চালুর চেষ্টার অভিযোগ পাওয়া গেছে ব্লু পিয়ার বার কর্তৃপক্ষের বিরুদ্ধে। করোনার এই মহামারীকালেও ব্লু পিয়ার বার কর্তৃপক্ষ তাদের রেস্টুরেন্ট চালু করার নামে আবারো শুরু করেছে অপকর্ম। মুসলমানদের উপাসনালয় মসজিদ ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে আবারো অপকর্ম শুরু হওয়ায় এতে করে ক্ষোভ দেখা দিয়েছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে। অবিলম্বে আবারো সেই মদের বার বন্ধ করা না হলে কঠোর আন্দোলন করার পদক্ষেপ নিবেন বলেও জানিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতারা। তারই ধারাবাহিকতায় এবার নারায়ণগঞ্জ উলামা পরিষদের সভাপতি ও ডিআইটি রেলওয়ে কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল আউয়াল আন্দোলনের হুশিয়ারী দিয়েছেন।


বিভাগ : ধর্ম


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও