২৯ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ১৩ ডিসেম্বর ২০১৭ , ৭:১৬ অপরাহ্ণ

বঙ্গবন্ধুকে নিয়ে ছবি নির্মাণে পাশে থাকার ঘোষণা শামীম ওসমানের


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৩৭ পিএম, ৩ ডিসেম্বর ২০১৭ রবিবার | আপডেট: ০৭:৪১ পিএম, ৩ ডিসেম্বর ২০১৭ রবিবার


বঙ্গবন্ধুকে নিয়ে ছবি নির্মাণে পাশে থাকার ঘোষণা শামীম ওসমানের

নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশ ও পার্শ্ববর্তী ভারতের অনেককেই আমরা চিনেছি তাদের ছবি দেখে। আমি তথ্যমন্ত্রীকে বলেছি যে আমাদের দেশে জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে ছবি নেই কেন? উনার ভাষণকে উন্নত বিশ্বের ইউনেস্কো স্বীকৃতি দিয়েছে। তার ৭ মার্চের ভাষণ, তার আত্মজীবনী সবকিছু মিলিয়ে তিনি একজন রিয়েল হিরো। নেলসন মেন্ডেলা, ফ্রিদেল কাস্ট্রো, লিলেল এমন বিখ্যাত ১০ জন ধরেন তাদের মতই তিনি ঐ নেতা যিনি জনগনের মাঝে তাদের সাথে নিয়ে জয়ী হয়েছেন। তার সেই ২২ মিনিটের ভাষণ দেশের মানুষকে যারা আগে লাঠি দেখলে ভয় পেত তাদেরকে পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করতে সাহস দিয়েছে এবং নয় মাস যুদ্ধের পর জয়ও করিয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলার রম্য ম্যাগাজিন অনুষ্ঠান ‘সেন্স অফ হিউম্যার’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানটির উপস্থাপক ছিলেন টিভি অভিনেতা শাহরিয়ার নাজিম জয়।

আমি তাকে (তথ্যমন্ত্রী) প্রশ্ন করলাম কই বাংলাদেশে তো এমন কোন ছবি হলোনা। তিনি আমাকে যে উত্তর দিয়েছেন তাতে আমি সম্পুর্ণ খুশি হতে পারিনি। কারণ ইতিহাসের ভালো ভালো মানুষ যেমন মাওলানা ভাষানীকে নিয়েও ছবি করা উচিত। শেরে বাংলা একে ফজলুল হককে নিয়ে ছবি করা উচিত, কাজী নজরুল ইসলাম, পল্লী কবি জসিমউদ্দিনকে নিয়ে ছবি করা উচিত। উনাদের নিয়ে ছবি করলে আমাদের নতুন প্রজন্ম অনেক কিছু শিখতে পারবে।

এ সময় উপস্থাপক জয় বলেন, এটার একটি পদক্ষেপতো আপনি শুরু করে দিতে পারেন। তার কথায় শামীম ওসমান বলেন, যদি কেউ এটি করতে চায় এবং যদি ওই ধরনের মেধাসম্পন্ন ব্যক্তি এগিয়ে আসেন যিনি ব্যবসার জন্য নয় প্রকৃত ইতিহাসকে জানানোর জন্য করবেন, অফ কোর্স আমি তার সাথে তার একজন সঙ্গী হিসেবে থাকবো। সব ধরনের সহায়তাও করবো।

যদি কেউ এমন সিরিয়াসলি ভাবে, আমরা যারা আমাদের জীবনের সময় বঙ্গবন্ধুর জন্য পার করেছি তাদের সবাইকে এক করে আমি তাকে সহযোগিতা করবো। আমি নিজে থেকেই চাই এমন ছবি তৈরী হোক যা আমাদের প্রজন্মের কাজে লাগবে।

এ সংক্রান্ত আরো সংবাদ পড়তে ক্লিক করুন

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্যোশাল মিডিয়া -এর সর্বশেষ