লাখো সদস্যের ‘নারায়ণগঞ্জস্থান’র বর্ণিল মিলনমেলায় প্রাণোচ্ছ্বাস

৫ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮ , ৩:১৫ অপরাহ্ণ

লাখো সদস্যের ‘নারায়ণগঞ্জস্থান’র বর্ণিল মিলনমেলায় প্রাণোচ্ছ্বাস


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৫৩ পিএম, ৩ মে ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৯:৫৯ পিএম, ৩ মে ২০১৮ বৃহস্পতিবার


লাখো সদস্যের ‘নারায়ণগঞ্জস্থান’র বর্ণিল মিলনমেলায় প্রাণোচ্ছ্বাস

ভার্চুয়াল জগতের অন্যতম একটি পরিচিত গ্রুপের নাম ‘‘নারায়ণগঞ্জস্থান’’। ধীরে ধীরে এই গ্রুপটি নারায়ণগঞ্জবাসীর হৃদয়ে স্থান করে নিয়ে হাজার ছাড়িয়ে লাখো সদস্যদের গ্রুপে পরিণত হয়েছে। বর্তমানে ‘‘নারায়ণগঞ্জস্থান’’র সদস্য সংখ্যা হচ্ছে ১ লাখ ৩ হাজার ২২জন। এই গ্রুপটি শুধু ভার্চুয়াল জগতেই সীমাবদ্ধ না থেকে ভার্চুয়াল জগতের বাইরে এসেও বিভিন্ন সময় বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত হয়ে আসছে।

৩ মে বৃহস্পতিবার ছিল ‘‘নারায়ণগঞ্জস্থান’’ গ্রুপের গেট টুগেদার অনুষ্ঠান। লাখো সদস্যদের গ্রুপে পরিণত হওয়া উপলক্ষে এদিন বিকেলে সরকারি মহিলা কলেজ সংলগ্ন বাগানবাড়ি রেস্টুরেন্টে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। গেট টুগেদার উপলক্ষে বিভিন্ন বয়সীদের মিলনমেলা ঘটেছিল।

যান্ত্রিক শহরের বিভিন্ন শ্রেণী পেশার মানুষগুলো কিছুক্ষণের জন্য মেতে উঠেছিল হাসি খুশি, আনন্দ আর হৈ হুল্লোড়ে। তাদের জন্য আয়োজন করা হয়েছিলো কুইজ, মুক্ত আলোচনা, কেক কাটা, র‌্যাফেল ড্র এবং বাদ্য বাজনা। সবচেয়ে আকর্ষণীয় বিষয় ছিলো পুরান ঢাকার ঐতিহ্যবাহী আগুন পান। ওই পান খেতে গিয়ে সকলের মধ্যে একটি রোমাঞ্চকর পরিবেশ সৃষ্টি হয়। ভয়ে আগুন পান খেতে চাচ্ছিলেন না অনুষ্ঠানের অংশগ্রহণকারী নারীরা। তারপরেও অনুষ্ঠানটিকে স্মৃতিময় করে রাখার জন্য সকল ভয়কে মোকাবেলা করে পান খেয়েছেন সানন্দচিত্তে।

‘‘নারায়ণগঞ্জস্থান’’ গ্রুপের এডমিন আরিফুর রওশন হৃদয় বলেন, ‘আপনাদের ভালবাসায় আজকে আমরা লাখো সদস্যের গ্রপে পরিণত হয়েছি। আপনাদের একান্ত সহযোগিতায় আমরা ভার্চুয়াল জগতের বাইরে এসেও বিভিন্ন অনুষ্ঠান করতে পারছি। আমাদের এই চলার পথ মৃসন ছিল না। এই গ্রুপের বিশেষত্ব হলো গ্রুপের ৯৫ ভাগ সদস্যই নারায়ণগঞ্জের বাসিন্দা। আমরা এই গ্রুপ থেকেই ‘ক্ষুদ্র প্রচেষ্টা’ নামে একটি সংগঠন গড়ে তুলেছি। এই সংগঠন থেকে বিভিন্ন সময় পথশিশুদের পাশে দাঁড়াবো। এছাড়াও বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত হবো।

অনুষ্ঠানটির সূচনা করা হয় দেশের জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে। অনুষ্ঠানটিকে আরো প্রাণচাঞ্চল্যকর করে তুলেন অনলাইন রেডিও সিএমভি২৪ ডটকমের আরজে ইমরান হোসেন আকাশ।

একটি বায়িং হাউজে চাকরি করেন হাসিনা আফরিন। গেট টুগেদার অনুষ্ঠানে অংশগ্রহণের অনুভূতি জানতে চাওয়া হয়েছিল তার কাছে। নিউজ নারায়ণগঞ্জকে তিনি বলেন, এই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে আমি খুবই আনন্দিত এবং গর্বিত যা বলে বোঝানোর মতো নয়। সকলে মিলে মুক্ত আলোচনা করতে পারছি, অনেক হাসি খুশি আনন্দ করতে পারছি। সবশেষে একগুয়েমি থেকে বাহিরে এসে একটি আনন্দময় দিন অতিবাহিত করছি।

রওশন আরা নিপু। তিনি পেশায় গৃহিণী। সারাদিন তার বাসা-বাড়িতেই দিন কাটে। তিনি বলেন, এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে আমি খুবই আনন্দিত। অনেকদিন পর একটি আনন্দঘন সময় কাটাতে পারলাম আমি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ‘‘নারায়ণগঞ্জস্থান’’ গ্রুপের মডারেটর রিদওয়ান আল আমিন, মেহেরাজ হোসেন অপু, সনিয়া আক্তার ও মাহফুজুল আলম নয়নসহ গ্রুপের অন্যান্য সদস্যরা।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্যোশাল মিডিয়া -এর সর্বশেষ