৪ আশ্বিন ১৪২৫, বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮ , ৫:১৯ পূর্বাহ্ণ

ঈদ উপলক্ষে তিনদিনের মেহেদী উৎসবের শুরু ১৪ জুন


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৪:১৯ পিএম, ৩ জুন ২০১৮ রবিবার


ঈদ উপলক্ষে তিনদিনের মেহেদী উৎসবের শুরু ১৪ জুন

নারায়ণগঞ্জে পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে মেহেদী উৎসবের আয়োজন করা হয়েছে। উৎসবের রঙ্গে নিজেকে রাঙ্গাতে হাতকে মেহেদীর সাজে সাজাতে এই মেহেদী উৎসবের আয়োজন করা হয়েছে। 
 
এক সময় বিয়ে, ঈদ কিংবা অন্য কোনো উৎসব অনুষ্ঠানে মেহেদি গাছের পাতা বেটে মিহি করে হাতে লাগানো হতো। একটি বড় গোল বৃত্ত আর তার চারপাশে ছোট ছোট বৃত্ত করা ডিজাইনটাই যেন ছিল সাধারণ একটা বিষয়। কিন্তু সময় পাল্টেছে। আধুনিকতার এই যুগে মেহেদী লাগানোর মধ্যেও এসেছে দৃষ্টিনন্দন শৈল্পিকতার ছোঁয়া। এমনই কিছু নজরকাড়া মেহেদির নকশা উৎসবে অংশ নেয়া নারীদের হাত রাঙ্গাবে উৎসবের উদ্যোক্তা তিন নারী, যা আপনার এবারের ঈদের সাজকে করবে আরো রঙিন।
 
উৎসব চলবে ১৪ জুন বৃহস্পতিবার থেকে চাঁদরাত পর্যন্ত কলেজরোডের সাথে ট্যাম্পু ফাস্ট ফুডে। উৎসবটি সকাল থেকে রাত পর্যন্ত চলবে। গত বছরও এমন আয়োজন করে ব্যাপক সাড়া পেয়েছিল উৎসবের উদ্যোক্তারা। একশ টাকা থেকে শুরু করে হাজার টাকা পর্যন্ত বাহারি ডিজাইনের সাজের ফুলঝুড়ি নিয়ে উপস্থিত হচ্ছেন তারা, ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইভেন্ট খুলে ব্যাপক সাড়াও পেয়েছেন নারীদের।
 
উদ্যোক্তা সিমরান রহমান জানান, ঈদ মানেই উৎসব, ঈদ মানেই আনন্দ। অনেক আগে থেকেই প্রতি বছর দিনটিকে ঘিরে নারীরা নতুন পোশাকের পাশাপাশি নিজেদের হাতকে একটু মেহেদীর ছোঁয়ায় সাজাতে চান। নারীদের সেই সাজকে আরেকটু সহজ ও মনের মত করতেই আমাদের এই আয়োজন। পুরো নারায়ণগঞ্জবাসীর জন্য আমাদের উৎসব উন্মুক্ত। উৎসবে নানান ডিজাইনে আগতদের হাতকে রাঙ্গাতে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 
 
উদ্যোক্তা মেহেজাবিন আব্বাসী অপি জানান, আমাদের গতবারের উৎসবেও আমরা ব্যাপক সাড়া পেয়েছিলাম আর সে থেকেই আমাদের এবারের আয়োজন। এবারো ইতোমধ্যেই আমরা ব্যাপক সাড়া পাচ্ছি। আগতদের চাহিদা ও পছন্দ অনুযায়ী তাদের হাতকে রঙ্গিন করতে উৎসবে আমাদের কোন ব্যত্যয় হবেনা। মেহেদীপ্রেমী নারীদের আমাদের উৎসবে প্রত্যাশা করছি। 
 
আরেক উদ্যোক্তা ওয়াসিয়া সুলতানা জানান, আমরা নতুন নতুন ডিজাইনের সমাহার রেখেছি যেন সকলেই তাদের পছন্দ অনুযায়ী হাতকে রঙ্গিন করতে পারেন। সকলের কথা বিবেচনায় একেবারে নামমাত্র মূল্য থেকে আমরা সাজানো শুরু করেছি। ১৪ তারিখ থেকে চাঁদদাত পর্যন্ত আমাদের এই উৎসব চলবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্যোশাল মিডিয়া -এর সর্বশেষ