৪ অগ্রাহায়ণ ১৪২৫, রবিবার ১৮ নভেম্বর ২০১৮ , ১১:১৮ অপরাহ্ণ

rabbhaban

বিএনপি ঐক্যবদ্ধভাবে নামলে অপশাসন থেকে মুক্ত সম্ভব : রাজীব


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৬:১৪ পিএম, ২৫ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার


বিএনপি ঐক্যবদ্ধভাবে নামলে অপশাসন থেকে মুক্ত সম্ভব : রাজীব

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাসে বিএনপির বর্তমান রাজনীতি নিয়ে লিখেছেন।

২৫ অক্টোবর বৃহস্পতিবার তিনি লিখেন, ‘একজন বিএনপির বড় নেতা বললেন এক সপ্তাহ পরে দেখাবেন বা সরকার টের পাবে ! এযাবৎ উনি এ ধরনের কথা বহুবার বলেছেন কিছু ত হয়নি বরং নেতা কর্মীদের উপর মামলা হামলা বহু মাত্রায় বেড়ে যায় এধরনের অবান্তর কথা বলার পরপরই।’

‘প্রসঙ্গত বলতে হয় ২০১৪ সালের ৫জানুয়ারির নির্বাচনের আগেও এধরনের ভিত্তিহীন কথা বলা হয়েছে কোন ধরনের পরিকল্পনা বা প্রস্তুতি ছাড়া যার খেসারত আজ হাড়েহাড়ে দিতে হচ্ছে লক্ষ লক্ষ কর্মীদের, আমাদের প্রিয় দেশনেত্রী সহ সমগ্র দেশবাসীকে (আওয়ামীলীগ ও তার দোসর দের ছাড়া)।’

একটি রাজনৈতিক দলের শক্তি বা প্রাণ হচ্ছে তার আদর্শ, কর্মী বাহিনী, সাংগঠনিক নিয়ম, ঐক্য আর চেইন অব কমান্ড মেনে চলার কঠোর নির্দেশনা। আমাদের প্রথম দুটি থাকলে ও পরেরগুলো? একটি আন্দোলন সফল বা কোন লক্ষ্য হাসিল করার জন্যে যেটা সবচেয়ে বেশি প্রয়োজন সঠিক পরিকল্পনা, পরিকল্পনা বাস্তবায়ন করার জন্য সামর্থ্য সম্পর্কে সচেতন হয়ে সিদ্ধান্ত নেয়া তারপর উদ্দেশ্য হাসিলের জন্যে সর্বোচ্চ ত্যাগস্বীকার করার মানুষিকতা নিয়ে ঝাপিয়ে পরা। যার কোনটাই একজন কর্মী হিসেবে আমার কাছে বরাবরের মত এবারও অনুপস্থিত বলে মনে হচ্ছে। তাহলে সম্ভব কি এ ধরনের অপশাসন কে হটানো একমাত্র আল্লাহ রহমতের বা দয়ায় কিছু হওয়ার আাশা করা ছাড়া।

কারণ দেশনেত্রী বিনা অপরাধে কতদিন জেলে কিছু কি করতে পেরেছি আমরা? লক্ষ লক্ষ নেতাকর্মীর নামে মিথ্যা ভৌতিক মামলা কিছু কি করতে পেরেছি আমরা বা আমাদের বড় বড় আইনজীবিরা কি কোন কার্যকর পদক্ষেপ নিয়েছে বা নেয়ার চেষ্টা করেছে? আমাদের নেতা তারেক রহমানের নামে মিথ্যা রায়ের বিরুদ্ধে সারা বাংলাদেশের কোথাও এক হাজার লোকের সমাগমে কোন মিছিল করতে কি পেরেছি? এরকম হাজারো প্রশ্ন করা যাবে? দায়িত্বশীলরা হয়তো বলবে ঠিক হয়ে যাবে (গায়েবী ভাবে),বড় দল, প্রতিযোগিতা,ইত্যাদি ইত্যাদি বস্তাপচা পুরানো কথাগুলো।

তাই একজন নগন্য কর্মী হিসেবে বলতে চাই এখনো সময় শেষ হয়ে যায়নি তবে দ্রুত গতিতে বহমান। নিজের শক্তির উপর ভরসা করুন সঠিক হিসেব করে সারা বাংলাদেশের কর্মীদের ঐক্যবদ্ধ করে সঠিক নির্দেশনা প্রেরন করুন। শুধুমাত্র বিএনপির নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে আন্তরিক হয়ে মাঠে নামলে এ অপশাসন থেকে মুক্ত করা সম্ভব। আর বোনাস হিসেবে ঐক্যজোট, ঐক্যফ্রন্ট এদের শক্তি। যদিও কারো কারো সৈনিক নামের নেতার উপর আমার ব্যাক্তিগত আস্থা কম কারণ সহকর্মীর উপর মিথ্যা জুলুম নির্যাতনের সময় নিশ্চুপ থাকা ব্যাক্তি বা নেতা আর যাই হোক সৎসাহসী যে নয় এটা বুঝতে খুব বেশি বুদ্ধিমান হওয়ার প্রয়োজন নাই।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্যোশাল মিডিয়া -এর সর্বশেষ