ইউএনও বীনার ওএসডি বাতিলে প্রজ্ঞাপন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ইউএনও বীনার ওএসডি বাতিলে প্রজ্ঞাপন

নারায়ণগঞ্জের আলোচিত সদর উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসনে আরা বীনাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) আদেশ বাতিল করা হয়েছে। গত ৪ ফেব্রুয়ারী তাঁকে ওএসডি করার পর ফেসবুকে দেওয়া স্ট্যাটাসের জের ধরে ব্যাপক তোলপাড়ের ২১ দিনের মধ্যে ২৫ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ শাহীন ইমরান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ওএসডি বাতিলের বিষয়টি জানানো হয়।

এর আগে অন্তঃসত্ত্বার কারণে নারায়ণগঞ্জ সদর উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসনে আরা বেগম বীনাকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করায় সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন এমপিরা। এই ধরনের সিদ্ধান্ত বর্তমান নারী ক্ষমতায়নের যুগে একটি ভুল সিদ্ধান্ত বলেও মন্তব্য করেন তারা। সেই সঙ্গে এ ঘটনার নাটের গুরু কে বা কারা সেটাও খুঁজে বের করার দাবী জানিয়েছেন।

১১ ফেব্রুয়ারী জাতীয় সংসদে অনির্ধারণী আলোচনায় অংশ নিয়ে একথা বলেন তারা। এ সময়ে সংসদের সভাপতিত্বে ছিলেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। স্পিকার নিজেও বিষয়টি খতিয়ে দেখার জন্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের দৃষ্টি আকর্ষণ করেন।

গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যম সহ গণমাধ্যমে বেশ আলোচিত ইউএনও হোসনে আরা বেগম বীনা। দীর্ঘ ৯ বছরের দাম্পত্য জীবনে প্রথম মা হয়েও সন্তানকে বুকে জড়িয়ে ধরতে পারছেন না তিনি।

জন্মের দিন থেকেই হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে অপরিপক্ক শিশুটিকে। নিজের নিষ্পাপ সন্তানের কী দোষ ছিল এমন আর্তি জানিয়ে গত ৮ ফেব্রুয়ারি রাতে ফেসবুকে একটি আবেগঘন স্ট্যাটাস দেন ইএনও হোসনে আরা বেগম বীনা।

এরপর প্রশাসনে তোলপাড় শুরু হয়। ১১ ফেব্রুয়ারী সোমবার প্রধানমন্ত্রী জনপ্রশাসন সচিব ফয়েজ আহাম্মদকে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

এর আগে হোসনে আরা বীণাকে টেনশনমুক্তভাবে বিশ্রামে থাকতেই ওএসডি করা হয়েছে বলে জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এপিডি) শেখ ইউসুফ হারুন।

তিনি বলেছিলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমের বিষয়টি আমরা দেখেছি। সামনে যেহেতু উপজেলা নির্বাচন, মূলত তার ওপর মানসিক চাপ কমাতে এবং টেনশনমুক্তভাবে বিশ্রামে থাকতে পারেন সে জন্য ওএসডি করা হয়েছে। অন্য কোনো কারণ নেই।’



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও