ফণীর আঘাতে নারায়ণগঞ্জের বহুস্থানে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৬ পিএম, ৪ মে ২০১৯ শনিবার

ফণীর আঘাতে নারায়ণগঞ্জের বহুস্থানে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন

সারাদেশে ঘূর্ণিঝড় ফণির আঘাতে ক্ষয়ক্ষতি এবং প্রাণহানির ঘটনা ঘটলেও নারায়ণগঞ্জে সেরকম কোন ঘটনা ঘটেনি। বাংলাদেশে প্রবেশ করার আগেই দুর্বল হয়ে পড়ায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা অনেকটাই কমে এসেছিল। তবে শহরে ঝড়ো হাওয়ায় বিভিন্ন স্থানে ইন্টারনেট সেবা দানকারী লাইন বিচ্ছিন্ন হয়ে পড়ে। আর এতে করে বেশ বেগ পেতে হয় ব্যাবহারকারীদের।

৩ মে শুক্রবার রাত থেকেই বৃষ্টি এবং ঝড়ো হাওয়ায় বিচ্ছিন্ন হতে শুরু করে বিভিন্ন এলাকার ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ। কোথাও কোথাও বক্সে পানি প্রবেশ করে আবার কোথাও ঝরে বিচ্ছিন্ন হয়ে যায় তারের সংযোগ। একই সাথে বিদ্যুতের লোডশেডিং থাকায় স্থানগুলো চিহ্নিত করতে গ্রাহক ও সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে বেশ বেগ পেতে হয়।

জানা যায়, নারায়ণগঞ্জ শহরের খানপুর, মিশনপাড়া, আমলাপাড়া, উকিলপাড়া, দেওভোগ, নিতাইগঞ্জ, টানবাজার, জামতলা সহ ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের বেশ কিছু স্থানে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন ছিল দীর্ঘ সময় ধরে। একসাথে বেশ কয়েকস্থানে সংযোগ বিচ্ছিন্নের খবর আসায় মেরামত করতেও বেশ সময় নেয় সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো। আর এতে করে যেমন ভোগান্তিতে পরে গ্রাহকেরা, তেমনি আর্থিকভাবেও ক্ষতির শিকার হয় সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো।

খানপুরের বাসিন্দা মাহমুদ জানান, রাত থেকেই ইন্টারনেট সংযোগ নেই। যার কারণে গুরুত্বপূর্ণ বিশেষ কাজগুলো আলাদাভাবে মেগাবাইট কিনে কাজ চালাতে হচ্ছে। ইন্টারনেট অফিসে ফোন দেয়ার পর সকালে ঠিক করে দেবার কথা জানায়। তবে সেটি ঠিক করতে করতে বিকেল হয়েছে।

ব্রডব্যান্ড ইন্টারনেটের ব্যাবসায়ী এসএম জাকির জানান, বৃষ্টির সাথে ঝড়ো হওয়া থাকায় বিভিন্ন স্থানে স্থাপন করা সাপ্লাই বক্সে পানি ঢুকে মেশিন বিকল হয়ে পরে। আবার কোথাও কোথাও তারের ভেতর পানি প্রবেশ করে তার নষ্ট হয়। একই সাথে বাতাসের তোড়ে তারের সংযোগ লুজ হয়ে যাওয়ার খবর এসেছে। একই সাথে ১০/১২ জন গ্রাহকের অভিযোগ আসায় সেগুলো মেরামত করতে সময় লাগছে। লোকবল কম থাকা এবং আবহাওয়ার কারনেও মেরামত করতে সবখানেই সময় লাগছে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও