রাজনীতির প্রত্যাশা প্রাপ্তি নিয়ে স্ত্রীর নসিয়তে কামালের স্ট্যাটাস

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:০৩ পিএম, ২৬ আগস্ট ২০১৯ সোমবার

রাজনীতির প্রত্যাশা প্রাপ্তি নিয়ে স্ত্রীর নসিয়তে কামালের স্ট্যাটাস

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সেক্রেটারী এটিএম কামাল বর্তমানে আমেরিকাতে বসবাস করছেন। সেখান থেকে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। ২৬ আগস্ট সোমবার সকালে ওই স্ট্যাটাসটি আপলোড হয়।

এতে তিনি লিখেন, ‘১০ দিন হলো আজ দেশ থেকে এসেছি। ১৫ আগষ্ট ভোর রাতে ঢাকা এয়ারপোর্ট থেকে প্লেন ছাড়ার পর থেকেই নিজের ভিতরের চাপা কষ্টগুলোর প্রবল চাপ বুকে অনুভব করছিলাম। বাসা থেকে গাড়ীতে উঠার আগে আম্মার কাছে বিদায় নেওয়ার সময় আম্মা বললেন কবে আসবি। বললাম জানিনা। বললেন, তাড়াতাড়ি চলে আসিস বাবা, তোকে ছাড়া সব কেমন যেন খালি খালি লাগে।

গাড়ীতে কেয়ার (স্ত্রী) থমথমে চেহারা। বললাম কি হয়েছে, জবাবে সে বলল আর ভুল করোনা, জীবনে অনেক কষ্ট করেছো আমাদেরকেও দিয়েছো তোমার জন্য আমরা আর কত খেসারত দিব?

‘দলের জন্য জীবন বাজী রেখে রাজপথে ছিলে, পাশবিক নির্যাতনের শিকার হয়েছ, জেল খেটেছো বছরের পর বছর, অসংখ্য মিথ্যা মামলার ঘানি টানছো, কষ্ট করে মাঠ চষবে আর ফসল কাটবে সুযোগ সন্ধানীরা, সামনেও তাই হবে, ত্যাগ ট্যাগ ফালতু কথা, টাকা ছাড়া কিছু হয়না, আগে টাকা কামাও তারপর আবার দেশে ফিরে রাজনীতি করো। সব বুঝে শুনেই সিদ্ধান্ত নেওয়া উচিত, আবেগ নয় বরং বাস্তববাদী হওয়াটাই জরুরী।

মাঠে যারা খাটে তাদের কিছু হয়না, বিএনপিতে এটা সবার মুখে মুখে।নির্বচনের সময়তো আবার সেটা প্রমাণ হলো। প্রতিটি আসন থেকে ৩ জন করে মনোনয়োনের চিঠি পেল। সোনারগাঁও থেকে নির্বাচন করতে চেয়েছিলে, আমার কষ্টের ৩০ হাজার টাকা দিয়ে দলীয় মনোনয়োন ফরম কিনেছিলে। নির্বাচন অফিস থেকে ২০ হাজার টাকা দিয়ে সিডি নিলে, নতুন করে নির্বাচনের আগে ৫টা গায়েবী মামলা খেলে, এগুলোর ফল কি হলো?

ছাগলের ৩ নাম্বর বাচ্চার মত শান্তনার চিঠিটাওতো পাও নাই। মানুষ হাসাহাসি করে। বিপরীতে নির্বাচনের আগে পুলিশ বাসায় এসে তোমাকে না পেয়ে আমার নিরপরাধ ছেলেটাকে ধরে নিয়ে গেল। আর পারিনা এবার আমাদের একটু শান্তি দাও। ১৮ ঘণ্টা পর ওয়াশিংটন ডিসির আকাশে যখন উড়োজাহাজ তখনো আমার কানে কেয়ার এই কথাগুলোর ধ্বনি প্রতিধ্বনি বেজেই চলছে। এখানে আসার পর আম্মার সাথে একদিন ফোনে কথা হলো, মার মুখে একটিই কথা, কবে আসবি বাবা।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও