বৃক্ষ রোপনে উদ্বুদ্ধ করতে ভিন্নধর্মী আয়োজনে ‘নারায়ণগঞ্জস্থান’

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৩ পিএম, ৩০ আগস্ট ২০১৯ শুক্রবার

বৃক্ষ রোপনে উদ্বুদ্ধ করতে ভিন্নধর্মী আয়োজনে ‘নারায়ণগঞ্জস্থান’

নারায়ণগঞ্জ শহরকে সবুজায়নের মাধ্যমে আরো বাসযোগ্য করে গড়ে তুলতে ভিন্নধর্মী প্রতিযোগিতার আয়োজন করেছে নারায়ণগঞ্জের জনপ্রিয় ফেসবুক গ্রুপ ‘নারায়ণগঞ্জস্থান’। তাদের এই আয়োজনকে সফল করতে এগিয়ে এসেছ নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন এর সাধারণ সম্পাক রাজু আহমেদ ও চৈত্রাক ব্র্যান্ড।

৩০ আগস্ট শুক্রবার দুপুরে উক্ত বৃক্ষ রোপন প্রতিযোগিতায় সবাইকে উদ্বুদ্ধ করতে চাষাঢ়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বৃক্ষ বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সাধারণরণ সম্পাদক রাজু আহমেদ, চৈত্রাক ব্র্যান্ড এর সমন্বয়ক মুরসালিন অনিকা, ‘নারায়ণগঞ্জস্থান’ গ্রুপের এডমিন আরেফিন রওশন রিদয়, মেহেরাব হোসেন অপু, রিদওয়ান আমিন, মডারেটর অভিজিৎ সাহা, সামসুর রহমান, সাঈদ সানি, শারফারাজ সুলতান।

আয়োজনে নারায়ণগঞ্জের বিভিন্ন জায়গা থেকে আসা নারায়ণগঞ্জবাসীর মাঝে ৩০০টি গাছের চারা বিতরণ করা হয়। এসব গাছের মধ্যে ছিল ফুল, ফল ও ওষুধি গাছ।

এ প্রসঙ্গে গ্রুপের এডমিন রিদওয়ান আমিন নিউজ নারায়ণগঞ্জকে বলেন, বর্তমান সময়ে ইয়ং জেনারেশনের সবাই কম বেশি সময় ফেসবুকে ব্যয় করে। আর ফেসবুকের মাধ্যমে কিছুদিন পর পর একএক ধরণের চ্যালঞ্জ সবার সামনে আসে। অধিকাংশ মানুষ দেখা যায় সেখানে অংশ নেয়। চ্যালেঞ্জগুলো এক ধরনের ট্রেন্ডের মত হয়ে যায়। তাই বৃক্ষ রোপন কর্মসূচিটিও একটি চ্যালেঞ্জের মত করে সবার সামনে নিয়ে এসেছি। এর অংশ হিসেবেই আজকে ৩০০গাছের চারা সকলের মাঝে বিতরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, এমনিতেও অনেকে বৃক্ষ রোপন কর্মসূচিতে অংশ গ্রহণ করেন। কিন্তু এমন চ্যালেঞ্জের মাধ্যমে যদি দেওয়া হয় আহলে সবাই বৃক্ষ রোপনে আরো বেশি আগ্রহী হবে। এবং আমরা এখনো পর্যন্ত যথেষ্ট সারা পাচ্ছি। আমরা বিশ্বাস করি এর মাধ্যমে নারায়ণগঞ্জে সবুজায়ন বৃদ্ধি পাবে এবং আরো সুন্দর এবং বাসযোগ্য একটি নারায়ণগঞ্জ শহর আমরা তৈরী করতে পারব।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও