আসুন ভিলেন না হয়ে নায়ক হই : এএসপি সালেহউদ্দিন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫৭ পিএম, ১০ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

আসুন ভিলেন না হয়ে নায়ক হই : এএসপি সালেহউদ্দিন

নারায়ণগঞ্জ জেলা পুলিশের ট্রাফিক বিভাগের এএসপি সালেহউদ্দিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, ‘বুয়েটের ভিসি সাহেব যাবেন তার মৃত ছাত্রের বাড়িতে। তিনি তাঁর প্রাথমিক দায়িত্ব পালন করেননি। বুয়েটে যখন বুয়েটেরই ছাত্রের লাশটা অযত্মে অবহেলায় পরেছিল তখন তিনি পায়ে হেটেও এসে দেখেননি তার ছাত্রের লাশ। ভিসি সাহেবের প্রাথমিক দায়িত্ব পালনে চরম গাফিলতির পরিচয় দেয়ায় এ পাবলিক সেন্টিমেন্টের জন্মহয়। পাবলিক সেন্টিমেন্ট হওয়াই স্বাভাবিক।

পুলিশ পাবলিক সেন্টিমেন্ট কে গুরুত্ব দিয়ে যদি ভিসি সাহেব নিরাপদ দুরত্ব থেকেই ফেরত পাঠাতো তা হলে পত্রিকার বা মিডিয়ার হেডলাইন হতো ‘পুলিশি বাধায় ভিসি সাহেব তার প্রিয় ছাত্রের লাশ দেখতে পারেনি।’

পুলিশ লাঠিচার্জ করেছে হেড লাইন হয়েছে "পুলিশের লাঠিচার্জে আবরারের ভাই ও ফুফু আহত" যদি পুলিশ লাঠিচার্জ না করতো তাহলে হেডলাইন হতো "উত্তেজিত জনতার আক্রমণে বুয়েটের ভিসি লাঞ্চিত/আহত/গুরুতর আহত/নিহত, নিরব দর্শকের ভূমিকায় পুলিশ"

পুলিশ কি করবে? যা ই করুক হেডলাইন তো হবেই এক্ষেত্রে ঘটনাস্থলে যাওয়ার আগেই ভিসি সাহেব কে নিরাপদ দূরত্ব থেকেই ফেরত পাঠানো দরকার ছিল। আইনে বলা আছে পুলিশ অগ্রীম সংবাদের ভিত্তিতে আমলযোগ্য অপরাধ প্রতিরোধে যা যা করনীয় তা তা করবে।

পুলিশ বুয়েটের ছাত্র হত্যার ঘটনায় যা যা করনীয় তা অতি দ্রুত করেছে। এজন্য সংশ্লিষ্ট পুলিশ অফিসার বৃন্দকে ধন্যবাদ জানাই। এটা দুঃখজনক যে এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ করতে হয়েছে।

পুলিশ যদি অর্পিত দায়িত্ব ১০০% পালন করে তাহলে দেশ আরও সুন্দর হবে অপরাধ নিয়ন্ত্রণ থাকবে। মাননীয় প্রধানমন্ত্রী অপরাধ নিয়ন্ত্রণ ও প্রতিরোধে তাঁর অবস্থান পরিস্কার করেছেন। এ বিষয়ে ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশও দৃঢ় অবস্থানে সুতরাং এ সুযোগ সকল পুলিশ অফিসারদের নেয়া উচিৎ।

জুয়া, মাদক ও অপরাধ নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার হারুন অর রশীদ বিপিএম বার পিপিএম বার অভিযান শুরু করে ২০১৮ সালের মাসে। অথচ স¤প্রতি ঢাকা শহরে ক্যাসিনো ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয় রাষ্ট্রের সর্বোচ্চ নেত্রীর নির্দেশে।

এজন্য বদলীর ভয় না করে, হুমকি ধামকি উপেক্ষা করে আমাদের সঠিক কাজটি করা উচিৎ। করলে পেপারের হেড লাইন হবে ইতিবাচক যেমন হচ্ছে নারায়ণগঞ্জ জেলায়। সঠিকভাবে সিদ্ধান্ত না নিলে বা সঠিক কাজ না করলে তো ভিলেন হবেনই। আসুন ভিলেন না হয়ে নায়ক হই।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও