শিশুদের মাস্ক পড়ায় উৎসাহিত করতে আমাদের নারায়ণগঞ্জের আয়োজন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩০ পিএম, ১৮ জুন ২০২০ বৃহস্পতিবার

শিশুদের মাস্ক পড়ায় উৎসাহিত করতে আমাদের নারায়ণগঞ্জের আয়োজন

প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় মাস্ক পড়া অতি গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু অনেকেই এই মাস্ক পড়তে চান না। বিশেষ করে শিশুদের খুব কমই দেখা যায় মাস্ক পড়তে। আর তাই শিশুদের মাস্ক পড়ার জন্য উৎসাহিত করার লক্ষ্যে ব্যতিক্রমধর্মী কর্মসূচি পালন করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপ আমাদের নারায়ণগঞ্জ [২৪/৭] সদস্যরা। সেই সাথে অন্যান্য সচেতনতামূলক কর্মসূচিও চালিয়েছেন তারা।

১৭ জুন বুধবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের মিশনপাড়া, ডনচেম্বার, খানপুর, তল্লা ও সবুজবাগ এলাকায় তাদের এই কর্মসূচি পালিত হয়। এদিন তারা শিশুসহ সকল বয়সী মানুষের মাঝেই মাস্ক বিতরণ করেছেন। তবে শিশুদের মাঝে মাস্ক বিতরণ করার সাথে সাথে শিশুদের হাতে একটি করে চিপসও ধরিয়ে দিয়েছেন। যাতে করে শিশুরা মাস্ক পড়তে উৎসাহিত হয়

সেই সাথে এসকল এলাকায় জীবানুনাশক স্প্রে করা ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে তারা মাইকিংও করেছেন। পাশাপাশি আগামী দিনেও তাদের এসকল কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা।

এ প্রসঙ্গে আমাদের নারায়ণগঞ্জ [২৪/৭] অ্যাডমিন অভি আজিম জানান, আমাদের ফেসবুক গ্রুপ আমাদের নারায়ণগঞ্জ [২৪/৭] সদস্যরা প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এলাকায় এলাকায় মাইকিং করাসহ মাস্ক বিতরণ ও জীবানুনাশক স্প্রে করেছি। আর এসকল কাজ করতে গিয়ে লক্ষ্য করেছি সাধারণত শিশুরা মাস্ক পরে না। আর তাই শিশুদের মাঝে মাস্ক পড়ার জন্য উৎসাহিত করতে এই ব্যতিক্রমধর্মী কর্মসূচি নিয়েছি।

তিনি আরও বলেন, আমাদের গ্রুপের সদস্য যারা আছেন তাদের বেশিরভাগই ছাত্র কিংবা পড়ালেখা শেষ করে চাকরির সন্ধানে আছেন। এমতাবস্থায় তারা তাদের হাত খরচের জন্য পরিবারের কাছ থেকে যা পেয়ে থাকেন তার আংশিক অংশ দিয়ে আমাদের এই কার্যক্রম চলছে। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী চেষ্টা চালিয়ে যাচ্ছি করোনাকালিন সময়ে মানুষের জন্য কিছু করতে।

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন নিবিড় সিকদার, মিশর, ইয়াসিন, আবির সিকদার, মোঃ শাহীন আলম, মোঃ পায়েল, শাকিল ও সাহেদ প্রমুখ নেতৃবৃন্দ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও