সুপারম্যান খোরশেদ ঘরে ঘরে জন্ম নিক

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৭ পিএম, ২৭ জুন ২০২০ শনিবার

সুপারম্যান খোরশেদ ঘরে ঘরে জন্ম নিক

রিয়াদুর রহমানের এক যুবক ফেসবুকে কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ইস্যুতে আগেবঘন স্ট্যাটাস দিয়েছেন।

এতে তিনি লিখেছেন গতকালের (২৫ জুন) ঘটনা। রাঁত তখন এগারোটা। সাইকেল নিয়ে বের হয়েছিলাম এলাকার কুকুরদের কিছু খাবার দিতে। চাষাঢ়ার ঠিক কাছাকাছি থাকতে বন্ধুর ফোন। ওর পাশেই একজনের অবস্থা খুব খারাপ। জরুরী ভিত্তিতে অক্সিজেন দিতে হবে। আর এই করোনা পরিস্থিতিতে আবার এতো রাতে অক্সিজেন পাওয়া রীতিমত সোনার হরিণ পাওয়ার মত বিষয়।

সাথে সাথেই ছুটে গেলাম আমাদের সুপারম্যান মাকছুদুল আলম খন্দকার খোরশেদের কাছে। এরপর যা ঘটলো তার জন্য আমি মোটেও প্রস্তুত ছিলাম না।

গিয়ে দেখলাম উনি একা অফিসে বসা। উনাকে ব্যাপারটি বলেও শেষ করতে পারিনি, সাথে সাথেই আমাকে একটি সিলিন্ডার দেখিয়ে বললেন ‘এই একটাই আছে। দেখ গ্যাস কতটুকু আছে, যা আছে রেডি হয়ে এখনই লাগিয়ে দিয়ে আয়।’

এই মানুষটিকে না দেখলে বিশ্বাস করতে পারবেন না একটা মানুষ কিভাবে নিজের সর্বোচ্চ দিয়ে একটি অপরিচিত মানুষকেও আপন করে তার পাশে দাঁড়াতে পারে। কখনো অক্সিজেন সিলিন্ডার ধরেও দেখিনি। কিন্তু আজ তার কথা শুনে মনে কেমন যেন এক অদ্ভুত সাহস পাচ্ছিলাম।

তাড়াতাড়ি কিছু নিয়ম জেনে রেডি হয়ে সিলিন্ডার নিয়ে চলে গেলাম সেখানে। একটু অক্সিজেনের অভাব মানুষকে কতটা কষ্ট দিতে পারে তা সামনে থেকে না দেখলে উপলব্ধি করা যাবেনা। আর একটু অক্সিজেন পেয়ে তিনি যেই শান্তিটা পান তাও বলে বোঝাতে পারবো না। যেন আবার প্রাণ ফিরে পাওয়া। শুধু এতটুকু বলতে পারি আল্লাহর এই অকৃত্রিম নেয়ামতের মর্যাদা আজীবন শুকরিয়া করেও আমরা দিতে পারবো না। আর আমরা খুব ভাগ্যবান যে রক্ত মাংসের খুব সাধারণ দেখতে এমন অসাধারণ একজন মানুষ আমরা আমাদের কাউন্সিলর হিসেবে পেয়েছি।

অনেকের মুখেই আমি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রডোর প্রশংসা শুনি। তাদের আমি বলি আমার এলাকাতে এমন একজন মানুষ থাকেন যাকে দেখলে আপনি জাস্টিন ট্রুডোকেও ভুলে যাবেন। সবার দোয়া থাকুক মানুষটার উপর। প্রতিটি ঘরে জন্ম নিক এমন মনের মানুষ। এই কামনা রইলো..।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও