৮ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭ , ৩:২৪ অপরাহ্ণ

কমনওয়েলথ দাবায় রানার অাপ নারায়ণগঞ্জের নীড়


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৫২ পিএম, ১০ জুলাই ২০১৭ সোমবার | আপডেট: ০৯:৫৮ পিএম, ১০ জুলাই ২০১৭ সোমবার


কমনওয়েলথ দাবায় রানার অাপ নারায়ণগঞ্জের নীড়

দিল্লীতে অনুষ্ঠিত কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপে অনুর্ধ্ব ৮ গ্রুপে রানার্স আপ হয়েছে নারায়ণগঞ্জের ছেলে মনন রেজা নীড়। দিল্লী চেস এসোসিয়েশনের আয়োজনে গত ২ জুলাই থেকে এই টুর্নামেন্ট শুরু হয়। শেষ হয় ১০ জুলাই সোমবার ।

এই অর্জনের জন্য মনন রেজা নীড়কে মোট ৭টি খেলায় অংশগ্রহণ করতে হয়।  ৩ জুলাই প্রথম খেলায় ভারতের প্রতিযোগী সুজিতকে হারায় নীড়। দ্বিতীয় দিনের খেলায় ভুলক্রমে মনন রেজা নীড় উপস্থিত ছিল না। ফলে তার প্রতিদ্বন্দ্বি

খেলোয়াড় ওয়াকওভার পেয়ে যায়। কোন পয়েন্ট পায় না নীড়। তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ খেলায় নীড় যথাক্রমে আদিরেড্ডি অর্জুন, আকাশ ঘোষ, ভাড়াদিয়া ইয়াশ ও ইলামপার্থি এ আর কে হারায়। আজ শেষ খেলায় ভারতের প্রতিযোগী শ্রীয়ান্স দাসের সঙ্গে খেলা শেষে রানার্স আপ হয়।

৭টি খেলায় মনন রেজা নীড়ের মোট পয়েন্ট ৫.৫।  মনন রেজা নীড় নারায়ণগঞ্জের ডনচেম্বার নিবাসী নাজিম রেজা ও মৌমন রেজার বড় ছেলে। সে ডনচেম্বারের ফিলোসোফিয়া স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র। নীড় দেশের সাড়া ফেলা প্রতিষ্ঠান নাহার চেস একাডেমির ছাত্র।

নাহার চেস একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ নাজমুল হাসান রুমির তত্ত্বাবধানে মনন রেজা নীড়ের দাবা প্রশিক্ষণ শুরু হয়।

চলতি বছর নারায়ণগঞ্জ জেলা সাব-জুনিয়র (অনূর্ধ্ব -১৬) ও জুনিয়র (অনূর্ধ্ব-২০) প্রতিযোগিতার দুটিতেই চ্যাম্পিয়ন হয় মনন রেজা নীড়। অল ইন্ডিয়া চেস ফেডারেশন আয়োজিত ১০ম কিট ইন্টারন্যাশনাল চেস ফেস্টিভ্যাল-২০১৭ তে অংশগ্রহণ করে। এটি অনুষ্ঠিত হয় ২৬ মে থেকে ২ জুন পর্যন্ত। মুম্বাইতে অনুষ্ঠিত ১০ম মুম্বাই মেয়র কাপে অংশগ্রহণ করে সে। ৪ থেকে ১১ জুন পর্যন্ত এই খেলা অনুষ্ঠিত হয়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

খেলাধুলা -এর সর্বশেষ