৮ বৈশাখ ১৪২৫, রবিবার ২২ এপ্রিল ২০১৮ , ৮:৫৫ পূর্বাহ্ণ

Kothareya1150x300

মহসিন ক্লাবে গুনীজন খেলোয়াড় সংবর্ধনা


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:১৬ পিএম, ১৬ মার্চ ২০১৮ শুক্রবার | আপডেট: ০৪:১৬ পিএম, ১৬ মার্চ ২০১৮ শুক্রবার


মহসিন ক্লাবে গুনীজন খেলোয়াড় সংবর্ধনা

নারায়ণগঞ্জ শহরের খানপুরে অবস্থিত ঐতিহ্যবাহী মহসীন ক্লাবের উদ্যোগে গুনীজন, সাবেক খেলোয়াড় ও কর্মকর্তাদের সম্মাননা এবং ২০১৮-২১ সালের কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

১৬ মার্চ শুক্রবার সন্ধায় খানপুর চিলড্রেন পার্কে মহসীন ক্লাবের ৭৫ বছর পূর্তি ও হীরক জয়ন্তী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে ক্লাবের ইতিহাসমূলক একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। পরে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন সাবেক জাতীয় ফুটবলার শহীদ হোসেন স্বপন, জসীম উদ্দিন, জাহাঙ্গীর কবির পোকন, আসাদুজ্জামান রিংকু সহ আরো অনেকে।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ক্লাবের সভাপতি ও ইপিলিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রিয়াজ উদ্দিন আল মামুন। এছাড়াও বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক মো: নুরুজ্জামান, অনুষ্ঠান উদয়াপন কমিটির আহবায়ক সামছুজ্জামান ভাসানী।

এসময় বক্তারা সমাজ সেবায় খানপুরকে জাগিয়ে তুলবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও একটি সুন্দর গঠনতন্ত্র করা হয়েছে। ওই গঠনতন্ত্র অনুযায়ী এই ক্লাব পরিচালিত হবে বলে অঙ্গীকার করা হয়।

অনুষ্ঠানে জেলার গুণীজনদের সংবর্ধনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে। ক্লাবের কর্মকর্তা ও খেলোয়াড় ছাড়াও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নের্তৃবৃন্দ এ অনুষ্ঠানে অংশগ্রহন করেন। হীরক জয়ন্তী উপলক্ষে মহসিন ক্লাবকে আলোকসজ্জায় সজ্জিত করা হয়।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের যুব সমাজের উন্নয়নে এবং তাদেরকে খেলাধূলার প্রতি আগ্রহ সৃষ্টি করতে ১৯৪৩ সালে দানবীর হাজী মো: মহসিনের নামানুসারে শহরের খানপুর এলাকায় মহসিন ক্লাব প্রতিষ্ঠিত হয়। এর প্রতিষ্ঠাকালীন উদ্যোক্তা ছিলেন ছয় ভাষা সৈনিক নাসির উল্লাহ, মোক্তার হোসেন, আজগর আলী ভূঁইয়া, মোক্তার হোসেন, এম এ মোতালিব এবং দেওয়ান হাবিবুল্লাহ। ভাষা আন্দোলন এবং মহান মুক্তিযুদ্ধে এই ক্লাবের পরিচালক ও খেলোয়াড়গণ বিশেষ অবদান রাখেন। এই ক্লাব থেকে ক্রীড়া শিক্ষা নিয়ে স¤্রাট হোসেন এমিলি, শহীদ হোসেন স্বপন, শাহজাদা, রিয়াজ বিশ্বাস, বিদ্যুৎ, আবদুর রাজ্জাক, হাজী কাসেম ও জাহাঙ্গীর কবির খোকন সহ কমপক্ষে ২০ জন ফুটবলার জাতীয় পর্যায়ে খেলে সুনাম অর্জন করেছেন। এছাড়াও ঢাকা লীগে খেলেছেন আরো অর্ধশত খেলোয়াড়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

খেলাধুলা -এর সর্বশেষ