নারায়ণগঞ্জে বিশ্বকাপ ফুটবলের আমেজে পতাকা বিক্রির হিড়িক

৫ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮ , ৩:১৪ অপরাহ্ণ

নারায়ণগঞ্জে বিশ্বকাপ ফুটবলের আমেজে পতাকা বিক্রির হিড়িক


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০৯ পিএম, ১০ মে ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৩:০৯ পিএম, ১০ মে ২০১৮ বৃহস্পতিবার


নারায়ণগঞ্জে বিশ্বকাপ ফুটবলের আমেজে পতাকা বিক্রির হিড়িক

২১তম ফিফা বিশ্বকাপ আসার অনুষ্ঠিত হবে রাশিয়ায়। ২০১৮ সালের ১৪ জুন শুরু হবে মাঠের লড়াই। তবে এখনই নারায়ণগঞ্জে শুরু হয়ে গেছে খেলার মাঠের বাইরের উত্তেজন। ইতোমধ্যে নগরীতের বিক্রি হচ্ছে বিভিন্ন দেশের পতাকা। একই সঙ্গে পতাকা তৈরিতে ব্যবস্ত সময় পার করছেন দর্জি কারীগররা।

১০ মে বৃহস্পতিবার সকালে শহরের নারায়ণগঞ্জ হাই স্কুলের সামনে ফেরী করে জাতীয় পতাকা বিক্রি করতে দেখা যায়। বাম কাঁধে একটি বাশের লাঠি তার উপর থেকে নিচ পর্যন্ত ব্রাজিল, আর্জেন্টিনা, স্পেন, পর্তুগাল, ফ্রান্স ও বাংলাদেশ সহ বিভিন্ন দেশের পতাকা ঝুলিয়ে রাখা আছে। শহরের বিভিন্ন সড়ক ঘুরে এ সব পতাকা বিক্রি করছেন কয়েকজন বিক্রিতা। একই সঙ্গে স্কুলের সামনের রাস্তার পূর্ব পাশে দর্জির দোকানে পতাকা তৈরি করতে ব্যস্ত সময় পার করছেন তারা।

জানা গেছে, রাশিয়া বিশ্বকাপের ৩২টি দল নির্ধারণ হয়ে গেছে। আগামী ১৪ জনু মস্কোর লুঝনিকি স্টেডিয়ামের পর্দা উঠবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও ক্রীড়া প্রদর্শনীর। আর ১৫ জুলাই একই ভেন্যুতে ফাইনালের মাধ্যমে পরবর্তী চার বছরের বিশ্বসেরা দেশের হাতে উঠবে বহুল কাক্সিক্ষত ট্রাফিটি।

শহরের চাষাঢ়া এলাকায় ফেরি করে পতাকা বিক্রি কর আসলাম বলেন, ‘সাইজ অনুযায়ী একটি পতাকার দাম সর্বোচ্চ ২০০ ও ৮০ টাকা ধরে বিক্রি করা হচ্ছে। এর পতাকার মধ্যে ব্রাজিল ও আর্জেন্টিনার পতাকার চাহিদা বেশি। আবার অর্ডার দিলেও পতাকা তৈরি করে দেওয়া হয়।’

হাইস্কুলের সামনে পতাকা বিক্রেতা কাসেম জানান, খেলার আরো এক মাসের বেশি সময় আছে। আর তাই পতাকা বিক্রি শুরু হয়েছে। চাহিদা আছে পতাকার কিন্তু সেটা কম। কারণ খেলাশুরু হওয়ার পর থেকেই ক্রেতাদের চাহিদা বাড়বে।

দর্জি আব্দুস সালাম বলেন, ‘এখন কাজের চাপ কম তাই এখন থেকেই পাতাকা তৈরি করে রাখা হচ্ছে। যাতে চাহিদার সময় বিক্রি করা যায়। কারণ খেলা শুরুর ১৫দিন আগে থেকেই বিক্রি শুরু হয়। সেই সময় পতাকা বানানো অনেক কষ্টকর। বিভিন্ন সাইজে পতাকা তৈরি করা হচ্ছে। ৪ হাত ৫ হাত পতাকা থেকে শুরু করে ছোট পতাকাও তৈরি করা হয়। আবার অডার অনুযায়ী পতাকা তৈরি করা হচ্ছে। একটি পতাকা ৩০০ থেকে ৫০ টাকা পর্যন্ত নেওয়া হয়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

খেলাধুলা -এর সর্বশেষ