৩ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮ , ১০:২৬ অপরাহ্ণ

ব্রাজিল বাড়িকে ঘিরে থাকবে সমর্থকদের উন্মাদনা


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:১৮ পিএম, ৮ জুন ২০১৮ শুক্রবার


ব্রাজিল বাড়িকে ঘিরে থাকবে সমর্থকদের উন্মাদনা

আসছে বিশ্বকাপে সারা বিশ্বের মত ঝড় উঠেছে বাংলাদেশেও। দেশের বিভিন্ন স্থানে এ নিয়ে শুরু হয়েছে বিভিন্ন দলের সমর্থকদের উন্মাদনা ও দলপ্রেম প্রকাশ। এ থেকে বাদ যায়নি নারায়ণগঞ্জও। জেলায় এক ব্রাজিল সমর্থক নিজের পুরো বাড়িকেই ব্রাজিলের পতাকার সাজে রাঙ্গিয়ে তুলেছেন। পুরো বাড়িকেই ব্রাজিলের বাড়ি বানিয়েই ক্ষ্যান্ত হননি, বাড়ির প্রতিটি অংশের ব্রাজিলের কোন না কোন চিহ্ন রেখেছেন। আর বাড়ির নামকরণও করেছেন ব্রাজিল বাড়ি নামে।

নারায়ণগঞ্জের ফতুল্লার লালপুর এলাকায় জয়নাল আবেদীন টুটুলের মালিকানাধীন এই বাড়িটিকে সবাই ব্রাজিল বাড়ি নামেই চেনেন। যেকোন রিক্সাকে ব্রাজিল বাড়ি বললেও সরাসরি এই বাড়িতে নিয়ে আসেন চালক। ৭ তলা বাড়িটির পুরোটাতেই অঙ্কিত হয়েছে ব্রাজিলের পতাকার রঙে। বাড়ির ছাদে উড়ছে বড় বড় পতাকাও। বাড়ির প্রধান ফটকে লেখা রয়েছে ব্রাজিল বাড়ি।

ব্রাজিলের রাষ্ট্রদূত, ব্রাজিলের একটি প্রতিনিধিদল ও সেদেশের একটি টিভি চ্যালেন আসবে টুটুলের ব্রাজিল বাড়িতে এমনটাই জানান তিনি।

তিনি জানান, আমাকে ডেকেছিলেন ব্রাজিল দূতাবাসের কর্মকর্তারা। সেখানে যাবার পর সেখানে ডেপুটি এম্বাসেডর জুলিও সিজার সিলভা আমার সাথে অনেক কথা বলেন। তিনি আমাকে জানান ২২ জুন তারা তারা আসবেন এবং একটি নিউজ চ্যানেল আসবে তাদের দেশের। তিনি আমার বাড়ির বিভিন্ন ছবি দেখেন এবং আমাকে ধন্যবাদ জানান।

নোয়াখালীর ছেলে টুটুলের একমাত্র ছেলে আব্দুল কাদের শান্ত। তিন বোন ও এক ভাই রিয়াজ রনি ও বাবা মারা যাবার পর মাকে নিয়েই বাড়িতে বসবাস করেন টুটুল। পেশায় একটি বেসরকারি কোম্পানিতে চাকুরি করছেন তিনি। বাবার পৈত্রিক সূত্রে এই বাড়ি এখন টুটুলই দেখাশোনা করছেন।

ফুটবল খেলার প্রতি ভালবাসা এবং ব্রাজিল দলের প্রতি একনিষ্ঠ সমর্থন থেকেই তিনি এই বাড়ির নাম ব্রাজিল বাড়ি দিয়েছেন এবং বাড়িটিকে ব্রাজিলের প্রেমে সাজিয়েছেন বলে জানান। বাড়ি ভেতরে প্রবেশ করলে দেখা যায় ভেতরেও ব্রাজিলের পতাকার রঙে বাড়িটি রাঙ্গানো। ড্রইং রুমে রয়েছে ব্রাজিলের বিভিন্ন কাপ ও তৈজসপত্র। ব্রাজিল দলের বিভিন্ন খেলোয়ারের ছবিও রয়েছেন বাড়ির বিভিন্ন দেয়ালে। রয়েছে ব্রাজিলের পতাকা বাধাই করা ফটোফ্রেমও।

বিশ্বকাপে ব্রাজিলের খেলার প্রতিটি দিনই বাড়িতে থাকবে খেলা দেখার বিশেষ আয়োজন। এতে স্থানীয় অনেকেই আসবেন। ব্রাজিল সমর্থক ও এলাকাবাসীর এই বাড়িকে ঘিরে উৎসাহের কমতি নেই। খেলার দিনগুলতে বাড়িটিতে তাই থাকবে উৎসব মুখরপরিবেশও।

টুটুল ১৩ তারিখ বিশ্বকাপ খেলা দেখতে রাশিয়া যাচ্ছেন এবং ১৯ তারিখেই তিনি ফিরে আসবেন বলে জানান। তিনি আসার পর ২২ তারিখ ব্রাজিলের প্রতিনিধি দল তার বাড়িতে যাবেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

খেলাধুলা -এর সর্বশেষ