৩ অগ্রাহায়ণ ১৪২৫, রবিবার ১৮ নভেম্বর ২০১৮ , ১২:০৩ পূর্বাহ্ণ

rabbhaban

রাশিয়ায় বাংলাদেশের পতাকা জড়িয়ে নারায়ণগঞ্জের ব্রাজিল বাড়ির টুটুল


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৫:২৬ পিএম, ১৮ জুন ২০১৮ সোমবার


রাশিয়ায় বাংলাদেশের পতাকা জড়িয়ে নারায়ণগঞ্জের ব্রাজিল বাড়ির টুটুল

ব্রাজিলের ‘ফ্যান কার্ড’ নিয়ে প্রিয় দল ব্রাজিলের খেলা দেখতে রাশিয়ার মাঠে বাংলাদেশের পতাকা নিয়ে হাজির হয়েছেন নারায়ণগঞ্জের ফতুল্লার ‘ব্রাজিল-বাড়ি’র জয়নাল আবেদীন টুটুল। বাংলাদেশের পতাকা গায়ে জড়িয়ে রাশিয়ার রস্ত অ্যারেনায় পৌঁছালে সুইজারল্যান্ড ও ব্রাজিলের সমর্থকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হন তিনি। পুরো মাঠেই তিনি বাংলাদেশের পতাকা উড়িয়েছেন, জড়িয়েছেন গায়েও।

রোববার (১৭ জুন) রাত ১২টায় সুইজারল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামে ব্রাজিল। ব্রাজিলের খেলাটি দেখতেই রাশিয়ায় যান তিনি। বাংলাদেশ সময় রাত ১০টায় স্টেডিয়ামে প্রবেশ করেন টুটুল। যাওয়ার সময় গায়ে জড়িয়ে নেন ব্রাজিলের জার্সির সাথে মাতৃভূমি বাংলাদেশের পতাকা।

ব্রাজিলের একজন ভক্ত হিসেবে নিজের বাড়িটি ব্রাজিলের পতাকার রঙে রাঙিয়ে ব্রাজিলের হাইকমিশনের দৃষ্টিতে চলে আসেন টুটুল। এরপর পেয়ে যান তিনি ব্রাজিলের খেলা দেখার ফ্যান কার্ড। পুরো মাঠেই বাংলাদেশের পতাকা নিয়ে ব্রাজিলের সমর্থকদের সাথে উল্লাস করে তাদের নিয়ে ছবি তুলেছেন টুটুল।

রাশিয়ায় মাঠে প্রবেশের পর নিউজ নারায়ণগঞ্জকে মোবাইলফোনে টুটুল জানান, মাঠে প্রবেশ করে স্বপ্ন পূরণের শেষপ্রান্তে চলে এসেছি। ভাবতেই পারি নাই চোখের সামনে দেখবো প্রিয় খেলোয়ারদের খেলা। এক ধরনের অন্যরকম অনুভূতি কাজ করছে যা বলে বুঝানো যাবেনা।

‘আমার স্বপ্নপূরণ হয়েছে! জীবনের একটি বড় চাওয়া ও প্রার্থনা ছিল ব্রাজিলের খেলা দেখব মাঠে বসে। নেইমার-জেসুস-থিয়াগোর খেলা নিজের চোখে দেখার যে স্বপ্ন তা আজ পূরণ হতে চলেছে’ যোগ করেন টুটুল।

চোখের সামনে ব্রাজিল দলের সবাইকে একসাথে খেলতে দেখার স্বপ্নপূরণ টুটুলের নিজেরই বিশ্বাস হচ্ছে না বলেও জানান তিনি। এই সময়টাকে তিনি সারাজীবন স্মরণীয় করে রাখতে চান।

টুটুল জানান, বাংলাদেশের একজন নাগরিক হিসেবে তিনি বাংলাদেশের গর্বিত পতাকাকে গর্বের সাথে গায়ে জড়িয়ে মাঠে আসার পথে অনেকেই তার সাথে ছবি তুলেছেন। পুরো খেলাটিও তিনি বাংলাদেশের পতাকা গায়ে জড়িয়েই দেখবেন। মাঠে আসার পরও অনেকেই তার সাথে বাংলাদেশের পতাকা নিয়ে ছবি তুলেছেন।

গত বুধবার (১৩ জুন) বিশ্বকাপ খেলা দেখতে রাশিয়ায় যান টুটুল। ১৯ তারিখে তিনি দেশে ফিরবেন। টুটুল ফেরার পর ২২ তারিখ ব্রাজিলের প্রতিনিধি দল তার বাড়িতে যাবে বাড়িটি সরেজমিনে দেখতে।

নারায়ণগঞ্জের ফতুল্লার লালপুর এলাকায় জয়নাল আবেদীন টুটুলের মালিকানাধীন বাড়িটিকে সবাই ব্রাজিল-বাড়ি নামেই চেনেন। ৭ তলা বাড়িটির পুরোটাই অঙ্কিত হয়েছে ব্রাজিলের পতাকার রঙে। বাড়ির ছাদে উড়ছে বড় বড় পতাকাও। বাড়ির প্রধান ফটকে লেখা রয়েছে ব্রাজিল-বাড়ি।

ফুটবল খেলার প্রতি ভালোবাসা এবং ব্রাজিল দলের প্রতি একনিষ্ঠ সমর্থন থেকেই তিনি নিজের বাড়িটির নাম ব্রাজিল-বাড়ি দিয়েছেন এবং বাড়িটিকে ব্রাজিলের পতাকার রঙে মনের মতো করে সাজিয়েছেন। তার বাড়ির ভেতরে প্রবেশ করলেও দেখা যায় ব্রাজিলের পতাকার রঙে বাড়িটি রাঙানো। ড্রইং রুমে রয়েছে ব্রাজিল দলের বিভিন্ন স্যুভেনির, পতাকা, জার্সি ও পোস্টার। ব্রাজিল দলের বিভিন্ন খেলোয়াড়ের ছবি রয়েছে বাড়ির বিভিন্ন দেয়ালে দেয়ালে। রয়েছে ব্রাজিলের পতাকা বাঁধাই করা ফটোফ্রেম।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

খেলাধুলা -এর সর্বশেষ