‘আজান’ নিয়ে যা বললেন ব্রাজিল বাড়ির সেই টুটুল

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৭ পিএম, ৩০ জুন ২০১৮ শনিবার

‘আজান’ নিয়ে যা বললেন ব্রাজিল বাড়ির সেই টুটুল

ফুটবল জগতে চিরপ্রতিদ্বন্ধী আর্জেন্টিনা ও ব্রাজিল। খেলোয়ারদের মধ্যে থেকে সমর্থকদের মধ্যেও এ নিয়ে রয়েছে বেশ প্রতিদ্বন্দ্বীতা। দল খেলায় জিততে চায় আর সমর্থকেরা তর্কে। আর তাই অন্য দলকে নিচু দেখাতে ও সমর্থকদের হেয় করতে এমন কোন কিছু নেই যে করা হয় না। সত্য মিথ্যা যাচাই বাছাই ছাড়াই অনেক কিছু প্রচার করতে শুরু করে। এর মধ্যে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে উঠে ব্রাজিলে আযান দেওয়া নিষেধ। তবে এটা প্রচার হওয়ার সঙ্গে সঙ্গে ব্রাজিল সমর্থক ও ব্রাজিলের বসবাসকারী অনেকেই প্রতিবাদ করতে শুরু করেছেন। এ অভিযোগ যে মিথ্যা তা প্রমাণ করতে লাইভে আযান শোনানো ও স্ট্যাটাস দিতে শুরু করেছেন ব্রাজিলের ফুটবল ভক্তরা।

যার প্রমাণ হিসেবে ২৯ জুন ফতুল্লার লালপুর এলাকার ‘ব্রাজিল বাড়ি’ মালিক জয়নাল আবেদীন টুটুল নিজেও ফেসবুকে পোস্ট করেছেন। তিনি কিছু ছবি আপলোড করে লিখেছেন, সাম্প্রতিক সময়ে ফেসবুক ও অনলাইনের মাধ্যমে একটি গুজব প্রচার হয়েছে যে, ব্রাজিলে আযান দেওয়া নিষেধ। এই কথাটি সম্পূর্ণ মিথ্যা। আজ আমার বাসায় একজন ব্রাজিলে বসবাসকারী আবু সুফিয়ান ভাই বেড়াতে আসেন। তিনি সেখানের একজন ব্যবসায়ী এবং রাজনীতিবিদ। তার মুখ থেকেই জানতে পারলাম ব্রাজিলে আযান দেওয়া নিষেধ নয়। সেখানে নিয়মিত আযান দেওয়া হয়। তাই আসুন এ মিথ্যা গুজবে আমরা কান না দেই। ব্রাজিলকে ভালোবাসি ও ব্রাজিলকে ভালোবসবো সব সময়।’

এছাড়া ২৮ জুন তৌসিফ নামে এক ব্যক্তি ফেসবুকে ব্রাজিলে আযান দেওয়ার লাইভ ভিডিও প্রকাশ করেছেন। যেখানে ওই ব্যক্তি ব্রাজিলের বাসিন্দা হিসেবে দাবি করছেন। এছাড়াও তার বাসা মসজিদ থেকে খুব কাছে এবং তিনি লাইভে মসজিদে আযানের ধ্বনি শুনিয়েছেন শ্রোতাদের। একই সঙ্গে তিনি ধর্ম নিয়ে মিথ্যাচার করার জন্য নিন্দা জানান।


বিভাগ : খেলাধুলা


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর