নারায়ণগঞ্জে নামলো আর্জেন্টিনা এখনো উড়ছে ব্রাজিলের পতাকা

৫ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮ , ৮:২৪ অপরাহ্ণ

নারায়ণগঞ্জে নামলো আর্জেন্টিনা এখনো উড়ছে ব্রাজিলের পতাকা


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩০ পিএম, ১ জুলাই ২০১৮ রবিবার | আপডেট: ০২:৩০ পিএম, ১ জুলাই ২০১৮ রবিবার


ফাইল

ফাইল

ব্যর্থতা ও এক বুক দুঃখ নিয়ে ফুটবল বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। সেই সাথে সমর্থকদের মধ্যেও নেমে আসে শোকের ছায়া। খেলার উন্মাদনা ভেঙে নিস্তবদ্ধতা নেমে আসে আর্জেন্টিনা সমর্থকদের শিবিরে। আর রাতের অন্ধকার গিয়ে সূর্য উঠার আগেই অনেক বহুতল ভবনের ছাদ থেকে নেমে গেছে প্রিয় দলের পতাকাও।

গ্রুপ পর্বে খেলার তিনটির মধ্যে প্রথমটিতে ড্র ও দ্বিতীয়টিতে হারের পরই আঁধার নেমে আসে সমর্থকদের মধ্যে। একরকম প্রথম রাউন্ডেই বিশকাপ থেকে বিদায়ের দরজায় দাঁড়াতে হয় আর্জেন্টিনাকে। সেই সময় থেকে সমর্থকদের মধ্যে রাগ ক্ষোভ প্রকাশ পেতে শুরু করে। তৃতীয় ও শেষ ম্যাচের ভাগ্য নির্ধারণের আগেই সমর্থকেরা পতাকা নামাতে শুরু করেন। তবে তৃতীয় ম্যাচের আগে আর্জেন্টিনার জাদুকরী খেলোয়ার লিওনেল মেসির বিশ্বকাপ জয়ের ঘোষণা নতুন করে আশার আলো দেখতে থাকে সমর্থকেরা। আর সেই ঘোষণার পর গ্রুপের শেষ ও তৃতীয় খেলায় জয়ের পর আবারও উড়তে শুরু করে আর্জেন্টিনার পতাকা। সেদিন ৩২ বছর পর আবাও বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখতে শুরু করে আর্জেন্টিনা দল ও সমর্থকেরা।

হেরে গেলেই বাদ দ্বিতীয় পর্বের রোমাঞ্চকর নক আউট খেলায় ৩০ জুন শনিবার রাতে ফ্রান্সের সঙ্গে মুখোমুখি হয় আর্জেন্টিনা। উত্তেজনা পূর্বক খেলায় ৪-৩ গোলের ব্যবধানে হেরে যায় আর্জেন্টিনা। কিন্তু খেলা ছিল প্রাণবন্ত। শুরু থেকে শেষ পর্যন্ত ছিল দর্শক ও সমর্থকদের চাওয়া পাওয়ার স্বপ্ন। সব শেষে আর্জেন্টিনার একটি গোল সেটা শুধু ব্যবধান কমিয়েছে কিন্তু জয় আনতে পারেনি। এর পর থেকে চোখের জল নিয়ে টেলিভিশনের সামনে থেকে সরে যেতে হয়।

শনিবার রাত ৮টায় শুরু হয় খেলা আর শেষ হয় সাড়ে ৯টায়। অন্যদিন বড় পর্দায় দুইটি খেলা দেখানোর আয়োজন থাকলেও সেই রাতে আর্জেন্টিনা হেরে যাওয়ার পর আর খেলা দেখানো হয়নি। রাতেই শহরের রাস্তা গুলো ফাঁকা হয়ে যায়। আর সেই সঙ্গে আর্জেন্টিনা সমর্থকদের উন্মাদনাও শেষ হয়ে যায়। এখন অপেক্ষা শুরু হয় আগামী ২০২২ সালের কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপের জন্য।

এদিকে রাতের হারের পর থেকে শহরের বিভিন্ন ভবনে খেলার শুরুর আগে লাগানো আর্জেন্টিনার পতাকা সকালে সূর্য উঠার আগেই নেমে যায়। সকালের সূর্য উঠার পর তেমন আর কোন পতাকা দেখা যায়নি। ছিল না কোন ব্যনার ফ্যাস্টুনও। তবে কয়েকটি অলিগলি ও বাড়িতে ঠিক দেখা যায় পতাকা। সেগুলোও খোলার প্রস্তুতি নিচ্ছিল। একই সঙ্গে তর্কও কমে গেছে সমর্থকদের। ছিল না সমাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও সরব দেখা যায়নি।

আর্জেন্টিনা সমর্থকেরা এখন চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের খেলার দেখার অপেক্ষায় রয়েছেন। সোমবার রাত ৮টায় দ্বিতীয় রাউন্ডের খেলায় মাঠে নামবে নেইমার বাহিনীরা। সে খেলায় ব্রাজিল হেরে গেলে আর্জেন্টিনার মতোই বিশ্বকাপ মিশন শেষ হবে দল ও সমর্থকদের। তবে ব্রাজিলের হারে যতটা হৃদয় পোড়বে সমর্থকদের তার চেয়ে দ্বিগুন সান্তনা পাবেন আর্জেন্টিনার সমর্থকেরা। আর যদি ব্রাজিল জিতে যায় তবে চোখের জলে নতুন করে বেদনা সহ্য করতে হবে আর্জেন্টিনা সমর্থকদের। তাই তারা এখন ব্রাজিল বিরোধী হিসেবেই খেলা দেখবেন। অপেক্ষায় থাকবেন ব্রাজিলের হারের জন্য।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

খেলাধুলা -এর সর্বশেষ