১ অগ্রাহায়ণ ১৪২৫, শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮ , ৫:৪৮ পূর্বাহ্ণ

rabbhaban

হলুদে জেগে রইল নারায়ণগঞ্জ


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৬:১৩ পিএম, ৩ জুলাই ২০১৮ মঙ্গলবার


হলুদে জেগে রইল নারায়ণগঞ্জ

উত্তেজনা ও রোমাঞ্চকর প্রাণবন্ত খেলায় জাগিয়ে রাখলো নারায়ণগঞ্জের সমর্থকদের উন্মাদনা। শুরু থেকে শেষ পর্যন্ত স্বপ্ন গড়তে গড়তে কোয়াটার ফাইনাল নিশ্চিত করলো ব্রাজিল। আর এ জয়ে হলুদে রাঙিয়ে রাখলো নারায়ণগঞ্জকে যা কিনা গত ৩০ জুন আর্জেন্টিনার হারের পর স্তব্দ হয়ে পরে গোটা শহর।

সোমবার ২ জুলাই রাত ৮টায় মেক্সিকোর বিপক্ষে মাঠে নামে নেইমার বাহিনী। প্রথম আর্ধে গোল শূন্য বিরতিতে গেলেও হাফ টাইম শেষ করে মাঠে ফিরেই নেইমারের প্রথম গোল আর নারায়ণগঞ্জের স্তব্দতা ভেঙে জাগতে শুরু করে। আর শেষ মুহূর্তে নেইমারের পাস থেকে গোল দিয়ে ষোলতেই স্বপ্ন শেষ হয় ফরমে থাকা মেক্সিকোর। আর নেইমারে সাওয়ার হয়ে শেষ আটে ব্রাজিল।

এদিকে ৩০ জুন আর্জেন্টিনার হারের পর স্তব্দ হয়ে যাওয়া গোটা নারায়ণগঞ্জ নতুন করে জেগে উঠেছে। রাত ১০টায় আবারও বাদ্য বাজনা নিয়ে উল্লাস করতে বঙ্গবন্ধু সড়কে নেমে আসে ব্রাজিল সমর্থকেরা। হলুদ টি-শার্ট পড়ে ব্রাজিল ব্রাজিল স্লোগানে মুখরিত করে পুরো নারায়ণগঞ্জকে। আতশবাজী আর ভুভুজেলা বাজিয়ে জানান দেয় ব্রাজিল আছে এখনও। এ উল্লাস চলে রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত। তবে উল্লাস শুরু হয়েছিল প্রথম গোলের পর থেকেই। শহরের বিভিন্ন অলিগলি ও খোলা মাঠে যেখানে ব্রাজিল ও মেক্সিকোর খেলা দেখার জন্য বড় পর্দার আয়োজন করা হয়।

আগে থেকে জানান দিয়েছিল ব্রাজিল জিতবে। আর তাই ব্রাজিল সমর্থকেরা গত রোববার বিকেলে দলকে শুভেচ্ছা জানিয়ে শহরের বঙ্গবন্ধু সড়কের আনন্দ র‌্যালী বের হয়। ব্রাজিলের হলুদ জার্সিতে নারায়ণগঞ্জ হলুদময় হয়ে উঠে। বাদ্য বাজনা, সাউন্ড সিস্টেম, বাইক র‌্যালী, বিশাল পতাকায় নজর কাড়ে নগরবাসী। ঘণ্টাব্যাপী মিছিলে যোগাদান করে শহরের অলিগলি থেকে ছোট ছোট মিছিল। এতে করে বিশাল এক র‌্যালীতে পরিনত হয় সেদিন।

ব্রাজিলের কোয়াটার ফাইনাল নিশ্চত হওয়ায় দুঃখের মাত্রা বেড়ে গেলে চিরপ্রতিদ্বন্দী আর্জেন্টিনা সমর্থকদের। যারা আর্জেন্টিনার হারের পর দলীয় পতাকা বড় বড় ভবনের ছাদ থেকে ইতোমধ্যে নামিয়ে ফেলেছেন এবং আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছেন। তবে আর্জেন্টিনার পতাকা নামলেও ঠিক মাথা উচিয়ে উড়ে যাচ্ছে ব্রাজিলের পতাকা। আর সোমবার রাতের জয়ের পর সেটা আরো স্থায়ী হলো।

ব্রাজিল সমর্থকদের দাবি ৩০ জুন আর্জেন্টিনা ফ্রান্সের কাছে হারলেও ব্রাজিলের জয়ে আরো একবার নতুন করে হারলো আর্জেন্টিনা সমর্থকেরা। কেন না তারা মনে প্রাণে দোয়া প্রার্থনা করেছিল যেন ব্রাজিল হেরে গিয়ে আর্জেন্টিনার সমান হয়। যার জন্য তারা মেক্সিকোর প্রতিগোলে মসজিদে ১০০ টাকা করে দান দেওয়ারও ঘোষণা দেন। শুধু তাই নয় অভিনেতা, নাটক সহ কটুক্তি করতেও কম করেনি তারা। তবে ব্রাজিলের জয়ে তাদের মুখো আবারও অন্ধকারে ঢেকে গেলো।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

খেলাধুলা -এর সর্বশেষ