৭ শ্রাবণ ১৪২৫, সোমবার ২৩ জুলাই ২০১৮ , ৬:২৮ পূর্বাহ্ণ

কমনওয়েলথ দাবায় স্বর্ণ জিতলো নারায়ণগঞ্জের ক্যান্ডিডেট মাস্টার


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২০ পিএম, ৩ জুলাই ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৯:৩৩ পিএম, ৩ জুলাই ২০১৮ মঙ্গলবার


কমনওয়েলথ দাবায় স্বর্ণ জিতলো নারায়ণগঞ্জের ক্যান্ডিডেট মাস্টার

ভারতের নয়া দিল্লী শহরে অনুষ্ঠিত কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন অনুর্ধ্ব-৮ গ্রুপে বাংলাদেশের ‘ক্যান্ডিডেট মাস্টার’ মনন রেজা নীড় অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন। নীড় ৭ খেলায় ৬ পয়েন্ট অর্জন করে অপরাজিত থেকে ওপেন অনুর্ধ্ব-৮ গ্রুপে স্বর্ন পদক লাভ করেন।

সপ্তম রাউন্ডের খেলা শেষে নীড় এবং ভারতের রোস জৈন ৬ পয়েন্ট করে অর্জন করায় টাইব্রেকিং পদ্ধতির পারস্পারিক ফলাফলে বাংলাদেশের নীড় ভারতের রোস জৈনকে পরাজিত করায় স্বর্ণ পদক পান এবং ভারতের রোস জৈন রৌপ্য পদক পায়।

ওপেন অনুর্ধ্ব-৮ গ্রুপে ৫ টি দেশের ৬৭ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। এখানে উল্লেখ্য ২০১৭ সনে নীড় কমনওয়েলথ দাবায় একই গ্রুপে রৌপ্য পদক লাভ করেছিল। 

৩ জুলাই মঙ্গলবার অনুষ্ঠিত ওপেন অনুর্ধ্ব-৮ বছর গ্রুপের সপ্তম বা শেষ রাউন্ডের খেলায় মনন ভারতের জি, আকাশের সাথে ড্র করেনে। অপরদিকে ওপেন গ্রুপে ৮ খেলায় হানিফ মোল্লা ৩ পয়েন্ট ও আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ ২ পয়েন্ট পেয়েছেন। ওপেন গ্রুপের মঙ্গলবার অনুষ্ঠিত নবম বা শেষ রাউন্ডের  খেলায় হানিফ মোল্লা ভারতের পান্ডা রোজ সন্তোষের সাথে ও আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ শ্রীলংকার স্যামুয়েল এন্থনির সাথে খেলছেন। উর্ধ্ব-৬০ গ্রুপে ও বাংলাদেশের পদক লাভের সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড় নারায়ণগঞ্জের খানপুর এলাকার নাজিম রেজা ও  মৌমন রেজা নীড়ের একমাত্র সন্তান। সে ফিলোসোফিয়া স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র মনন রেজা নীড়ের বয়স মাত্র আট বছর। একই সঙ্গে  সে নারায়ণগঞ্জের নাহার চেস একাডেমীর দাবা শিক্ষার্থী ও সদস্য। নীড় সম্পর্কে নিউজ নারায়ণগঞ্জ টুয়েন্টিফোরের এডিটর ইন চিফ শাহজাহান শামীমের ভাইপো।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

খেলাধুলা -এর সর্বশেষ