টাইগারদের ঘিরে নারায়ণগঞ্জে উৎসব

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার



টাইগারদের ঘিরে নারায়ণগঞ্জে উৎসব

নাটকীয়তার মধ্য দিয়ে এশিয়া কাপের ফাইনালে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। আর সেই ফলাইনাল খেলাকে ঘিরে নারায়ণগঞ্জবাসীর মধ্যে আনন্দ-উল্লাসের কোন কমতি নেই। ক্রিকেট দলের সফলতার উষালগ্ন থেকে শুরু করে এ পর্যন্ত সকল সফলাতায় ক্রিকেট প্রেমিদের উন্মদনার মধ্য দিয়ে সব সময় উৎসব মুখর পরিবেশে পরিস্থিতি দেখা গেছে। এবারো তার ব্যতিক্রম ছিলনা। নারায়ণগঞ্জ শহর ও শহরতলীর বিভিন্ন স্থানে ক্রিকেট প্রেমিদের উৎসবমুখর পরিবেশে খেলা উদযাপনের নানা আয়োজন দেখা যায়।

২৮ সেপ্টেম্বর দুপুর হতেই এশিয়া কাপের বাংলাদেশ বনাম ভারতের ফাইনাল খেলা দেখার জন্য ক্রিকেট প্রেমিরা নানা আয়োজনের মধ্যে দিয়ে উৎসবে মেতে উঠে। এসময় খেলার দেখার জন্য পাড়া মহল্লার মোড়ে মোড়ে প্রজেক্টর দিয়ে বড় পর্দায় এবং টেলিভিশন দিয়ে ক্রিকেট প্রেমিরা জমায়েত হয়ে খেলা দেখার আয়োজন করেছে। এসময় ঢাল-ঢোল সহ ব্যান্ড পার্টি করেও আনন্দ উল্লাসের চিত্র দেখা যায়। আবার অনেকে সকাল থেকেই প্যান্ডেল সহ আলোকসজ্জা করে স্টেজ সাজিয়ে তাতে প্রজেক্টরে খেলা দেখার আয়োজন করেছে। এছাড়া নানা রকম মুখরোচক খাবারের আয়োজনও করা হয়। এসব আয়োজনে ছোট বড় সকল শ্রেণি পেশার মানুষ যোগদান করেছে।

প্রিন্স মাহমুদ নামের এক ক্রিকেট প্রেমি জানাচ্ছেন, ‘বাংলাদেশের মানুষ একটু বেশি ক্রিকেট প্রেমি যেকারণে ক্রিকেট খেলাকে ঘিরে তাদের জল্পনা কল্পনার অন্ত নেই। আমরা সবাই বাংলাদেশকে ভালোবাসি আর বাংলাদেশ ক্রিকেট দলকেও ভালবাসি। তারা যেরকমই খেলুকনা কেন তাদেরকে ভালবেসে যাবো চিরকাল। তবে তাদের সফলতায় আমার মত ক্রিকেট প্রেমিরা আনন্দ উল্লাসের মধ্যে দিয়ে প্রাণ ফিরে পাই। কারণ ক্রিকেট আমাদের প্রাণ বলা চলে। তাই আজকে ক্রিকেটের ফাইনাল খেলাকে ঘিরে প্যান্ডেল করে প্রজেক্টরে বড় পর্দায় খেলার আয়োজন করেছি আমরা কয়েকজন মিলে। তার পাশাপাশি ব্যান্ড পার্টির আয়োজন করেছি। বাংলাদেশ দল যখন চার-ছক্কা হাকাবে অথবা আউট করবে তখন ব্যান্ড পার্টি বাঁজিয়ে উল্লাস করবো। ইনশাআল্লাহ বাংলাদেশ ক্রিকেট দল আজকে খেলায় জিতবে।

ক্রিকেট খেলা মানে আনন্দ, খেলা মানে উন্মাদনা। আর সেই খেলা যদি বাংলাদেশ ক্রিকেট দলের ফাইনার খেলা হয় তাহলে সেই বাধভাঙা উন্মাদনার অন্ত থাকেনা। ১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্থানের সাথে জয়ের মধ্য দিয়ে ক্রিকেট প্রেমিদের আনন্দের জোয়ারে ভাসায়। আর সেই থেকে ক্রিকেট প্রেমিরা একে একে ক্রিকেট উন্মদনায় নিজেদের আনন্দ ছড়িয়ে দিতে থাকে। এবারের এশিয়া কাপ আসরে টাইগাররা ফাইনাল খেলছে। এতে করে ক্রিকেট প্রেমিরা ফের উল্লাসে মেতে উঠে যার বহিঃপ্রকাশ হিসেবে তারা নানা আয়োজন করে ক্রিকেটা খেলা খেলছে।

ক্রিকেট প্রেমি টিনা আক্তার জানায়, ‘আমি ক্রিকেট দলের অনেক বড় একজন ভক্ত। আমি ক্রিকেট খেলা কি পরিমাণ পছন্দ করি তা বলে বুঝানো যাবেনা। তাইতো সকাল থেকে বাংলাদেশ টিমের জার্সি পরিধান করে খেলা দেখার জন্য অনেক আয়োজন করে রেখেছি। বিকেল হতেই বন্ধুদের নিয়ে উঠানে খেলা দেখার জন্য বড় টেলিভিশন সেট করেছি। এছাড়াও ঢাল-ঢোলের আয়োজন করেছি। বাংলাদেশ আজকে জিতবে। তাদের প্রতি আমাদের আত্ম বিশ্বস আছে। 

উল্লেখ্য, এশিয়া কাপের সুপার ফোরে বাংলাদেশ ক্রিকেট দল প্রথম খেলায় ভারতের বিপক্ষে হারের পর ফাইনালে উঠার আশা কমতে থাকে। আর ফাইনালে উঠতে হলে বাকি দুটো ম্যাচ জিততে হবে এমন সমীকরণে কঠিন প্রহণ গুণছিল বাংলাদেশ টিম। তাই দ্বিতীয় ম্যাচে আফগানিস্থানের সাথে খেলা জিততেই হবে এমন চিন্তা নিয়ে মাঠে নামে টাইগাররা। অনেকটা অবিশ্বাশ্য নাটকীয়তার মধ্য দিয়ে ৩ রানের জয় নিয়ে খেলা জিতে ফাইনালের আশা বাঁচিয়ে রাখে টাইগাররা। সুপার ফোরের সর্বশেষ ম্যাচে পাকিস্থানের সাথে ম্যাচ জিতেই ফাইনালে উঠতে হবে টাইগারদের নতুবা এ আসর থেকে বিদায় নিতে হবে। তাই অনেকটা হাড্ডহাড্ডি লড়াই হাবে ধারণা ছিল সবার, তাই হয়েছে। তবে শেষ পর্যন্ত টাইগাররা ৩৭ রানের জয় নিয়ে ফাইনালে খেলার উল্লাসে মেতে উঠে। আর তাতে ফাইনালে ভারতের সাথে ফাইনাল খেলবে বাংলাদেশ ক্রিকেট টিম। আর সেই খেলাকে ঘিরে নারায়ণগঞ্জের ক্রিকেট প্রেমিদের নানা আয়োজন।


বিভাগ : খেলাধুলা


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও