২৯ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮ , ১:৩৬ অপরাহ্ণ

UMo

খেলার মাঠে আয়োজন, ক্রীড়া সংস্থার ক্ষোভ


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৩ পিএম, ১৬ অক্টোবর ২০১৮ মঙ্গলবার


খেলার মাঠে আয়োজন, ক্রীড়া সংস্থার ক্ষোভ

চারদিকে দখলের মহোৎসব। শহর জুড়ে কোথাও সামান্য নিঃশ্বাস ফেলবার জায়গাটুকুও খুঁজে পাওয়া মুশকিল। সেখানে খেলাধুলো করার মতো উপযোগী একটি মাঠের কথা ভাবাও যায় না। এমতাবস্থায় নারায়ণগঞ্জ ক্রীড়া সংস্থার উদ্যোগে ইসদাইরে শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স ও নিয়মিত খেলাধুলার উপযোগী একটি মাঠ নির্মাণ সর্বত্র রেখেছে প্রশংসার দাবি। কিন্তু মাঠ হলেই তো হবে না। তার যথা উপযোগী ব্যবহার থাকাটাও জরুরী। এদিকে ক্রীড়া সংস্থার উদ্যেগে মাঠটি নির্মিত হলেও নিয়মিত খেলাধুলার চাইতে বেশি বিভিন্ন অনুষ্ঠান আয়োজনে ব্যবহৃত হচ্ছে মাঠটি। ফলে মাঠের সঠিক উপকারিতা পাচ্ছে না খেলোয়ার ও সংশ্লিষ্টরা।

নাগিন নাচের জনক জাতীয় দলের ক্রিকেটার নাজমুল ইসলাম অপু, পেসার মোহাম্মদ শহীদ কিংবা ব্যাটসম্যান রনি তালুকদারসহ ইদানিং সময়ে আরও অনেক কৃতি ক্রিকেটারের জন্ম দিয়েছে নারায়ণগঞ্জের ক্রীড়াঙ্গন। যারা অনেক বাধা ও চ্যালেঞ্জ মোকাবেলা করেই হয়ে উঠেছেন ‘ন্যাশনাল হিরো’।

এদিকে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক খোরশেদ আলম নাসির নিজেও। নিউজ নারায়ণগঞ্জের সাথে মুঠোফোনে আলাপচাড়িতায় তিনি বলেন, ‘এভাবে একের পর এক অনুষ্ঠানের আয়োজন করতে থাকলে অবশ্যই মাঠের ক্ষতি হবে। মাঠ মানে শুধু খোলা ময়দান নয়। একটি খেলার মাঠে নানাভাবে পরিচর্যা করতে হয়। যে কোনো অনুষ্ঠানের সময় পুরো মাঠ জুড়ে বাঁশ লাগানো হয়। ছোট-বড় গর্ত করা হয়। ফলে অনুষ্ঠান পরবর্তী সময় নিয়মিত অনুশীলন করতে সমস্যার সম্মুখীন হয় খেলোয়াড়গণ।’

সূত্র বলছে, সাধারণত মাঠটিকে নিয়মিত অনুশীলনের জন্য ক্রীড়া সংস্থার ক্রিকেটারগণ ব্যবহার করে থাকেন। কিন্তু মাঠটি তৈরি হবার পর থেকেই বিভিন্ন সময় বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে ব্যস্ত রাখা হচ্ছে মাঠটি। যার ফলে সমস্যায় পড়ছে সেসকল ক্রিকেটারগণ। কারণ অপরদিকে ওসমান আলী পৌর স্টেডিয়ামের মাঠটি খেলাধুলো করবার মতো উপযোগীতা হাড়িয়েছে অনেক আগেই। তাই খেলাধুলা ও খেলোয়ারদের নিয়মিত বিকাশের জন্য মাঠটিকে যে কোনো অনুষ্ঠান আয়োজনের জন্য ব্যবহারের পূর্বে বিকল্প স্থান নিয়ে ভাবনার জন্য অনুরোধ করেছেন ক্রিকেটার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

খেলাধুলা -এর সর্বশেষ