লজ্জা পেয়েছেন শামীম ওসমান

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৬ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯ রবিবার

লজ্জা পেয়েছেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রবেশের পথে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশের ময়লার ডাম্পিং দেখে ক্ষোভ প্রকাশ করেছেন এমপি শামীম ওসমান

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে রবিবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে ওসমানী পৌর স্টেডিয়ামে বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি, নারায়ণগঞ্জ জেলার ৪৮তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণীতে প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান বলেন, ‘আজকে আমি আসার সময় লজ্জা পেয়েছি, জালকুড়িতে ট্রাফিক জ্যামে পড়েছিলাম। দেখলাম বেশকিছু মহিলা আর বাচ্চারা স্কুল থেকে আসছে, আমি গাড়ীর জানালা নামিয়ে দেখছি গন্ধে বাচ্চারা আর মায়েরা নাকের মধ্যে হাত দিয়ে মুখটা ঢেকে রেখেছে। দেখলাম সেখানে বেশকিছু মানুষ ময়লা ফেলছে গাড়ী ভরে সিটি কর্পোরেশনও ময়লা ফেলছে গাড়ী ভরে। এটা কোন রুচির পরিচয় দেখাচ্ছি আমরা। এর আগেও এরকম হয়েছিল। সেখানে এখন নাসিম ওসমান পার্ক করা হয়েছে। তখন সড়ক পরিবহন মন্ত্রী এসেছিলেন ওবায়দুল কাদের সাহেব তিনি বলেছিলেন এই ময়লা যেখান থেকে ফেলেছে তার অফিসে ফেলার জন্য। পার্ক হওয়ার পর ভেবেছিলাম এখানে আর ময়লা ফেলবে না কিন্তু এখন দ্বিগুন গতিতে ময়লা ফেলা হচ্ছে। নারায়ণগঞ্জ শহরে যখন কেউ ঢুকবে তখন এই শহর সম্পর্কে তার বিরূপ ধারণা হবে। এটা কেমন শহরে ঢুকছি যেখানে ময়লা ডাম্পিং এর উপর ডাম্পিং হয়ে আছে। আমি সংসদেও এ ব্যাপারে কথা বলেছি। পরিবেশ উপমন্ত্রী বলেছেন এটা আপনাদের নারায়ণগঞ্জের মানুষের জন্য লজ্জার। তাই এর জন্য আমি ক্ষমা প্রার্থী।’
করা হয়েছে।

জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আকতার।

শামীম ওসমান বলেন, ‘‘আমরা চাই ওই জিনিষটা যেটা আমরা করতে পারি নাই আমাদের ব্যর্থতা তোমরা সেখানে সফলতা পাও। প্রত্যেকটা বাবা মার চিন্তা তার সন্তান যেন তাদের থেকে জীবনে ভাল করে। মানুষ যদি তার সন্তানের পরিচয়ে বাবা মাকে চিনে। তোমরা বাচ্চারা অনেক ভাগ্যবান কারন যে সুবিধা পাচ্ছো আজকে থেকে ২৫-৩০ বছর আগে আমরা পাই নাই।’’

শামীম ওসমান বলেন, ‘আমি যখন অষ্টম শ্রেনীতে পড়ি তখন বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। আমি বাংলাদেশের সবচেয়ে ধনী পরিবারের একটা পরিবারের ছেলে ছিলাম। আমি শুনেছি ১৯২২ সনে আমার দাদা রোলস রয়েস গাড়ী কিনেছিলেন। যেই গাড়ীতে এসে ব্রিটেনের রানী চড়েছিল এই দেশে আসার পর। আমি যখন অষ্টম শ্রেনীর ছাত্র তখন আমার বাবাকে গ্রেফতার করা হয়। বড় ভাই নাসিম ওসমান বঙ্গবন্ধু হত্যার রাতে উনার বিয়ে ছিল। আমার বড় ভাই সেদিনই চলে যান বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নেওয়ার জন্য। মেঝ ভাই সেলিম ওসমানকে ধরে নিয়ে যায় বঙ্গবন্ধুর হত্যাকারীরা উনি তখন ইন্টার প্রথম বর্ষের ছাত্র। উনাকে অত্যাচার করে বড় ভাইয়ের খোঁজ নেওয়ার জন্য। সেই সময় ১৯৭৬ থেকে ১৯৭৯ সন পর্যন্ত আমরা একবেলা ভাত খেয়েছি আরেক বেলা খাইনি।’

‘‘শিক্ষকদের উদেশ্যে বলতে চাই আমি যখন নারায়ণগঞ্জের সবচেয়ে প্রভাবশালী ছাত্রনেতা ছিলাম আমার কথায় হাজার হাজার ছাত্র এক মিনিটের মধ্যে নেমে যায়। আমি তখন তোলারাম কলেজের ভিপি সেখানে আমি ৯০০ টাকার জন্য পরিক্ষার ফর্ম ফিলআপ করতে পানি নাই। বাবু জীবন কানাই চক্রবর্তী স্যার উনি নিজের পকেট থেকে টাকা দিয়ে আমার ফর্মটা ফিলআপ করে দিলেন। এটাই হওয়া উচিত শিক্ষকদের চরিত্র। ১৯৮২ সনের এই ঘটনা আর এখন ২০১৯ আমি এখনো আমার এই শিক্ষকে মনে করি এবং আমার পিতার আসনে বসাই।’’

হ্যান্ডবল খেলায় (ছাত্র) চ্যাম্পিয়ন হয়েছে বন্দরের হাজী ইব্রাহিম আলমচান মডেল স্কুল এন্ড কলেজ, রানার আপ হয়েছে সদরের আই-ই-টি সরকারি উচ্চ বিদ্যালয়।

হ্যান্ডবল (ছাত্রী)  চ্যাম্পিয়ন হয়েছে সদরের বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়, রানার আপ হয়েছে বন্দরের কলাগাছিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়।

কাবাডি খেলায় (ছাত্র) চ্যাম্পিয়ন হয়েছে সদরের দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়, রানার আপ আড়াইহাজারের চৈতনকান্দা গোলাম মোহাম্মদ উচ্চ বিদ্যালয়।

কাবাডি (ছাত্রী) চ্যাম্পিয়ন হয়েছে সদরের দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়, রানার আপ হয়েছে রূপগঞ্জের নবাব আসকারী আদর্শ উচ্চ বিদ্যালয়।

প্রতিযোগিতায় ফুটবল খেলায় (ছাত্র) চ্যাম্পিয়ন হয়েছে বন্দরের কলাগাছিয়া ইউনিয়ন হাই স্কুল, রানার আপ হয়েছে রূপগঞ্জের কাজী আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়।

ফুটবল (ছাত্রী) চ্যাম্পিয়ন হয়েছে সোনারগাঁয়ের পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, রানার আপ হয়েছে সদরের দেওভোগ বালিকা উচ্চ বিদ্যালয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন জেলা শিক্ষা অফিসার ও জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির সম্পাদক মোঃ শরিফুল ইসলাম।


বিভাগ : খেলাধুলা


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও