কলকাতায় নারায়ণগঞ্জের দাবাড়ু মননের সাফল্য

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৪ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার

কলকাতায় নারায়ণগঞ্জের দাবাড়ু মননের সাফল্য

বাংলাদেশের দাবার ভবিষ্যৎ নারায়ণগঞ্জের ছেলে মনন রেজা আরও একধাপ এগিয়েছে। কলকাতায় শেষ হওয়া দ্য টেলিগ্রাফ স্কুল দাবায় রানারআপ হয়েছে সে। তার চেয়ে বেশি রেটেড এমনকি আন্তর্জাতিক মাস্টারও খেলেছে এই টুর্নামেন্টে। মনন ৯ খেলায় সাড়ে সাত পয়েন্ট পেয়েছে। সাত পয়েন্ট নিয়ে বাংলাদেশের কাজী জারিন তাসনিম ১৭তম এবং মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম ২১তম। মনন, জারিন ও নোশিন ঢাকার এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ছাত্র-ছাত্রী। আজ টেলিগ্রাফ দাবার শেষ রাউন্ড মনন ভারতের প্রত্যয় চৌধুরীকে, জারিন ভারতের শ্রেষ্ঠা মহাপাত্রকে ও নোশিন ভারতের সাগনিক সাহাকে হারিয়েছে।

৬ দিনের এই প্রতিযোগিতায় বাংলাদেশ, ভারত ও নেপালের ৪৬৬ জন খেলোয়াড় অংশ নিয়েছে। মনন কমনওয়েলথ বয়সভিত্তিক দাবায় সোনা জিতে নিজেকে চেনাতে শুরু করে। এশিয়ান স্কুল টুর্নামেন্টে সোনা জিতে ক্যান্ডিডেট মাস্টার হয় সাড়ে ৯ বছরের খুদে এই দাবাড়ু।

প্রসঙ্গত লক্ষ্য যার দাবায় বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া সেই মনন রেজা কিন্তু ফুটবল আর ক্রিকেটের ভক্ত। নারায়নগঞ্জের ফিলোসোফিয়া স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র মনন এখনো বিকেল হলে হয় ফুটবল না হয় ক্রিকেট খেলতে নেমে যায়।

বাসায় দাবার বোর্ড নিয়ে বসা হয় না তেমন। ক্রিকেটটাই বেশি টানতো তাকে। এখনো টানে। মনন রেজা নীড়ের দাবার হাতেখড়ি তার ব্যবসায়ী বাবা নাজিম রেজার কাছেই।


বিভাগ : খেলাধুলা


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও