রাজনীতিতে তরুণদের সুযোগ দিতে হবে : আহসান সাদিক

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৪ পিএম, ১৩ নভেম্বর ২০১৮ মঙ্গলবার



রাজনীতিতে তরুণদের সুযোগ দিতে হবে : আহসান সাদিক

‘‘দীর্ঘদিন পরে বিএনপির আগমনকে ইতিবাচক হিসেবেই দেখছে সকলে। রাজনৈতিক অচলাবস্থা কাটিয়ে উঠার জন্য বিএনপির নির্বাচনে অংশগ্রহণ অত্যন্ত জরুরী ছিল’’ বলে মনে করেন নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি ও চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার আহসান সাদিক। তবে বিএনপি আসায় প্রতিপক্ষের সুবিধাবাদী নেতারা অখুশি হবে এটাই চিরন্তন সত্য, কিন্তু তৃণমূল নেতাকর্মীরা বিএনপির অংশগ্রহণকে ইতিবাচক হিসেবেই গ্রহণ করছে।

সোমবার (১২ নভেম্বর) নারায়ণগঞ্জের আলোচিত সংবাদ নিয়ে নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশে¬ষণধর্মী অনুষ্ঠান ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ’ এ আলোচনায় এসব মন্তব্য উঠে আসে আলোচকের কাছ থেকে। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন নিউজ নারায়ণগঞ্জের স্টাফ করেসপনডেন্ট সাবিত আল হাসান।

তরুণ মনোনয়ন প্রার্থী প্রসঙ্গে বলেন, তরুণদের জয়গান সর্বত্রই। নির্বাচনে অংশ নেয়ার ক্ষেত্রে তরুণদেরকেও সুযোগ করে দিতে হবে। তাই বলে অভিজ্ঞদের কেও ফেলে দেয়া যায় না। অভিজ্ঞ ও তারুন্যের সংমিশ্রণে রাজনীতি ও দেশ পরিচালনা করে যেঁতে হবে। পাশাপাশি নারী প্রার্থীদের জোয়ার দেশের জন্য অত্যন্ত পজেটিভ দিক। নারীরা যে কোন অংশেই পিছিয়ে নেই তার অন্যতম প্রমাণ তারা রাজনীতিতেও রাখছে।

রূপগঞ্জে অধিক প্রার্থী সংঘাত বয়ে আনার শঙ্কা কিছুটা থাকেই এমন মন্তব্য করে বলেন, একটি এলাকায় এত প্রার্থী দলটির জন্য ভালো খারাপ উভয় দিকই বয়ে আনতে পারে। যদি তারা দলের কেন্দ্রীয় ঘোষণা মেনে নেয় তাহলে ভালো। অন্যথায় অভ্যন্তরীণ কোন্দলে জড়িয়ে পড়তে পারে। সেক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর ভূমিকা রাখা প্রয়োজন।

ডিবি পুলিশ বিতর্কে জড়িয়ে পড়া প্রসঙ্গে বলেন, যে কোন স্থানেই খারাপ ভালো থাকেই। ডিবি পুলিশের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই একের পর এক বিতর্কে জড়িয়ে যাচ্ছে তারা। এটি অস্বীকার করার কিছুই নেই কারণ এসকল অভিযোগের প্রমাণ ও গণমাধ্যমের কাছে চলে আসে। এক্ষেত্রে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উচিৎ এসব অভিযোগ আমলে নিয়ে যথাযথ ব্যবস্থা নিয়ে পরবর্তীতে যাতে তার পুনরাবৃত্তি না ঘটে সেদিকে লক্ষ রাখা।

শহরের জিয়া হল সংস্কার প্রসঙ্গে তিনি বলেন, জিয়া হল নারায়ণগঞ্জের সংস্কৃতি চর্চার অন্যতম একটি কেন্দ্র। এই হল দীর্ঘদিন অকেজো হয়ে থাকায় সংস্কৃতি চর্চায় ভাটা বইছে। বার বার এর সংস্কার বা ভেঙে ফেলার কথা বললেও আমরা তা কার্যকর হতে দেখছি না। বরঞ্চ পুরো হলকে মার্কেটে পরিণত করা হয়েছে। ১৫ দিনের অনুমতি নিয়ে তা চালানো হয় ৬ মাস ব্যাপী। যদি সত্যিকার অর্থে এর সংস্কার চায় তাহলে যেন দ্রুততার সহিত এর সংস্কার করা হয়। 



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও