১০ বৈশাখ ১৪২৫, সোমবার ২৩ এপ্রিল ২০১৮ , ৭:২৬ অপরাহ্ণ

Kothareya1150x300

দল সহ সব জায়গায় অন্যায়ের প্রতিবাদ করতে চায় ছাত্রলীগ ও ছাত্রদল


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:১৩ পিএম, ১৪ জানুয়ারি ২০১৮ রবিবার | আপডেট: ০৩:১৩ পিএম, ১৪ জানুয়ারি ২০১৮ রবিবার


দল সহ সব জায়গায় অন্যায়ের প্রতিবাদ করতে চায় ছাত্রলীগ ও ছাত্রদল

নারায়ণগঞ্জে সমসাময়িক বিষয় নিয়ে নিউজ নারায়ণগঞ্জের বিশেষ লাইভ টক শো ‘নারায়ণগঞ্জ কথন’ এ জেলা ছাত্রলীগ ও ছাত্রদলের দুই কর্ণধার বলেছেন, দলের ভেতর সহ সব জায়গা অন্যায়ের প্রতিবাদ করবে।

ছাত্রদলের জেলা আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব বলেন, আমার দলের প্রধান যদি কোন অন্যায় করে তা মেনে নিলেও প্রতিবাদ বা নিজের মতামত তুলে ধরতে হবে ফোরামে। ছাত্রলীগেরও প্রতিবাদ করতে হবে দলের মধ্যে। নতজানু মানসিকতা থেকে বের হয়ে আসতে হবে। যা অনৈতিক তা পার্টির কাছে তুলে ধরতে হবে।

এ বক্তব্যের প্রেক্ষিতে জেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাফায়েত আলম সানি জামায়াতের ছাত্র শিবিরের বিরুদ্ধে অবস্থান নেয়ায় রাজীবকে ধন্যবাদ জানিয়ে বলেন, ছাত্রলীগ যে পরিমাণ দেশের জন্য ত্যাগ করেছে বিপরীতে ছাত্রদলের কোন দেশের সাথে কোন অবদান নাই, ত্যাগ নাই। ছাত্রলীগের আদর্শ আছে তা কিন্তু ছাত্রদলের নাই।

ছাত্রদল নেতা রাজীব বলেন, গানপাউডার, পেট্রোল বোমা হামলার সংস্কৃতি প্রথম কে করেছে তা বের করতে হবে। ছাত্রদল তো অনেক পরে এসেছে। তাহলে সেই আগের সংগঠনকে ধরতে হবে। ছাত্রলীগ যে পথ দেখিয়েছে সেই পথেই হাঁটা যদি অপরাধ হয় তাহলে এজন্য ছাত্রলীগকে দায় নিতে হবে। কোন ধ্বংসাত্মক কাজ ছাত্রদল না করেও প্রতিটি মামলায় ছাত্রদল নেতাদের বিরুদ্ধে মামলা হচ্ছে। এতে সংগঠন হিসেবে কাজ করতে বাধাগ্রস্ত হচ্ছি যাতে গণতন্ত্র বাধাগ্রস্ত হচ্ছে বলে প্রতীয়মান হয় এ নেতার। তবে কিছু ধ্বংসাত্মক কাজ শিবির করেছে বলে তুলে ধরেন তিনি। এমন একটি ঘটনায় শিবিরের কর্মীকে ধরিয়ে দেয়ার কাজ করেছি। তার পরও আমরা মামলার আসামী হচ্ছি। যেখানে আসামী ধরে দেয়ায় পুরষ্কার পাওয়ার কথা সেখানে আসামী হিসেবে নাম তুলে দেয়া হচ্ছে।

তিনি বলেন, যারা গণতন্ত্রের মানসকন্যা বলেন তাদের কাছে গণতন্ত্র শিখতে চাই। উদারতা আপনাদের কাছে দেখতে চাই বলে প্রত্যাশ তুলে ধরেন। রাজনৈতিক হিসেবে আমাদের প্রত্যাশা অনেক। আমাদের (ছাত্রদল) না হয় কিছুই নাই। আপনারা যা তৈরী করলেন তা আপনাদের প্রয়োজনে ধ্বংস করে দিলেন।

সাফায়েত আলম সানি বলেন, ছাত্রলীগ শুধু রাজনীতি না বরং অনেক সামাজিক কাজ করে চলেছে। নারায়ণগঞ্জের কলেজগুলোতেও আমরা সব দলের সহাবস্থান চাই। কিন্তু ছাত্রদল যদি রাজনীতি করতে অক্ষম হয় তাহলে সে ব্যর্থতা তো আমাদের না। ছাত্রদল যদি কোন ধরনের ধংসাত্মক কাজ না করে তাহলে কোন সমস্যা নাই। কিন্তু ছাত্রদল সে ধারা বজায় রাখছে না।

১৪ শনিবার রাত সাড়ে ৯টায় নারায়ণগঞ্জে সমসাময়িক বিষয় নিয়ে নিউজ নারায়ণগঞ্জের বিশেষ লাইভ টক শো ‘নারায়ণগঞ্জ কথন’ এ কথা বলেন এ দুজন ছাত্র নেতা। নারায়ণগঞ্জ কথনের ৩৮ তম পর্বের বিষয় নেতৃত্বের সোপান ছাত্র রাজনীতি। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন মাজহারুল ইসলাম রোকন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

টক শো -এর সর্বশেষ