২৯ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮ , ১:৪২ অপরাহ্ণ

UMo

ভোটের লড়াইয়ে তুমুল বাকবিতন্ডায় আ.লীগ বিএনপি ও জমিয়ত নেতা


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৭ পিএম, ১৮ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার


ভোটের লড়াইয়ে তুমুল বাকবিতন্ডায় আ.লীগ বিএনপি ও জমিয়ত নেতা

বিএনপি রাজনীতিক দল নয় ক্লাব হিসেবে মন্তব্য করায় ভারপ্রাপ্ত সোনারগাঁও আওয়ামী লীগের সেক্রেটারী মাহফুজুর রহমান কালামের উপর বাক্যবানে ক্ষেপে যান জেলা বিএনপির সহ-সভাপতি পারভেজ আহমেদ। অপরদিকে জেলা জমিয়তের সভাপতি মুফতি মনির হোসাইন বলেন, আমারা একসময় পাকিস্তানিদের কাছে বন্দি ছিলাম। আমাদের বাক স্বাধীনাতা হরণ করেছিল। বর্তমানে স্বাধীন হয়ে বাক স্বাধীনতা হারিয়েছি। এখনো আমরা বন্দি জীবনেই আছি। তাহলে কেন আমরা মা-বোন ইজ্জত আমাদের জীবন দিতে হলো। যারা তা করেছেন তারা কী এই স্বাধীনতার জন্য রক্ত দিয়েছিলেন। না তারা এমন দেশটা দেখতে চায়নি। যে দেশে বাসা থেকে বের হয়ে আর ফিরবো কী না তার নিশ্চয়তা নাই। কখন কার লাশ শীতলক্ষ্যা ভেসে উঠে সেই আতঙ্কে থাকতে হয়। এর থেকে বের হয়ে আসতে হবে।

১৭ অক্টোবর বুধবার রাতে নারায়ণগঞ্জে সমসাময়িক বিষয় নিয়ে নিউজ নারায়ণগঞ্জের বিশেষ লাইভ টক শো ‘নারায়ণগঞ্জ কথন’ এ আলোচক হিসেবে একথা বলেন তারা। নারায়ণগঞ্জ কথনের ৪৮ তম পর্বে বিষয় ছিল ভোটের লড়াই। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি পারভেজ আহমেদ, ভারপ্রাপ্ত সোনারগাঁ আওয়ামী লীগের সেক্রেটারী মাহফুজুর রহমান কালাম, জেলা জমিয়তের সভাপতি মুফতি মনির হোসাইন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন আরিফ হোসাইন কনক।

ভারপ্রাপ্ত সোনারগাঁ আওয়ামী লীগের সেক্রেটারী মাহফুজুর রহমান কালাম বলেন, বিএনপি মানুষ হত্যা করে। বাসে আগুন দেয়। এই নীতি থেকে বিএনপির পরিবর্তন আসলে তাদের রাস্তায় নামতে দেয়া হবে। আমরা চাই সহনশীল রাজনীতি, সমঅধিকারের রাজনীতি চাই।

মামলা প্রসঙ্গে বলেন, মামলার রাজনীতি আগেও ছিল। আমার বিরুদ্ধে ২১টি মামলা করেছে পুলিশ। তারপরও রাজপথ ছাড়ি নাই। অথচ বিএনপি মামলার ভয়ে নামছে না। আসলে তাদের মধ্যে আদর্শ নাই। তাই তারা পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়।

জেলা বিএনপির সহ-সভাপতি পারভেজ আহমেদ বলেন, বিএনপির মত দলকে যারা ক্লাব বলে তারা সেই বিএনপির কাছে ভোটে হারে। তাদের লজ্জা হতে হবে। বিএনপিকে ক্লাব বলে দুঃসাহস করেছে। তাদের গণতন্ত্রের চর্চায় আসতে হবে। বর্তমান সরকার বিএনপিকে দমন করছে আবার বিএনপিকে জপতে হয় কেন। বর্তমান সরকার মানুষকে বিশ্বাস করে না। তাই তারা মেলা করে। উন্নয়নের মেলা বিশ্বের কোথাও হয় না যা আমাদের দেশে হয়ে।

জেলা জমিয়তের সভাপতি মুফতি মনির হোসাইন বলেছেন, ক্ষমতায় থাকলে ভাল নেমে গেলে চোর আখ্যা দেয়া হয় এটা লজ্জার। আমাদের দেশকে অপমান করা হচ্ছে। এই দিন দেখার জন্য কী মুক্তিযুদ্ধ হয়েছে। এ জন্য দেশ স্বাধীন হয়েছে বলে আফসোস করেন তিনি।

জমিয়তের এ নেতা বলেন, বাক স্বাধীনতা দিবেন কি না আওয়ামী লীগ অবজারভেশনে রেখেছেন। তাদের বিএনপিকে নয় ভোটারদের অবজারভেশনের রেখেছেন। বর্তমানে অবিধানে নতুন শব্দ যোগ হেয়ছেন তা হচ্ছে গায়েবি মামলা। যা বিএনপি তথা সরকারের সমালোচনাকারীদের উপর খর্গ হিসেবে নেমে এসেছে।

হেফাজতের এ নেতা বলেন, জমিয়ত ২০ দলের অন্তর্ভুক্ত একটি দল। দল থেকে মনোনয়ন দেয়া হয়েছে আমাকে। এখনও প্রার্থী হিসেবে ২০ দল থেকে ঘোষণা হয়নি। আর আমরা নির্বাচন করবো কী ভাবে। সরকারী দলের বেনার ফেস্টুন দিয়ে সড়ক-দেয়াল-এলাকা ভরে ফেলছে। অথচ আমরা কোনঠাসা। নামতেই দেয়া হয় না। নির্বাচনের কোন পরিবেশ দেয়া হচ্ছে না বলে মন্তব্য করেন তিনি। তিনি বলেন, অথচ প্রধানমন্ত্রী প্রচারনায় নামার জন্য ওমরায় গেছেন। এসেই প্রচারণায় নামবেন। তারা প্রস্তুতি নিয়ে ফেলেছে আমাদের অপ্রস্তুত রেখে। এটা লেভেল প্লেং ফিল্ড নয় বলে অভিযোগ করেন তিনি।

ভারপ্রাপ্ত সোনারগাঁ আওয়ামী লীগের সেক্রেটারী মাহফুজুর রহমান কালাম বলেন, জাতীয় পার্টি বার বার একই আসনে আসলে দল দুর্বল হয়ে যায়। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিবেচনা করছেন। তিনি বলেছেন, বিষয়টি ভেবে দেখা হচ্ছে। দল যাতে দুর্বল না হয় তাই শরিকদের বার বার সুযোগ দেয়া যাবে না।

তিনি বলেন, এ পর্যন্ত সোনারগাঁয়ের সাবেক সংসদ সদস্যরা সোনারগাঁয়ে অবস্থান করেনি। মানুষের কাছে থাকে নাই। কিন্তু আমি সোনারগাঁয়ে আছি, থাকবো।

ভারপ্রাপ্ত সেক্রেটারী কালাম বলেন, আমি পদে বিশ্বাসী নই। কাজে বিশ্বাসী। আমি যোগ্যতা নিয়ে কাজ করছি। যেহেতু এতো দিন জেলা কমিটি ছিল না। তাই আগের সেক্রেটারী মারা যাওয়ায় কমিটি দেয়া সম্ভব হয়নি। এখন সদস্য সংগ্রহ চলছে। এটা শেষ হলে কমিটির বিষয়ে আগাবো।

নির্বাচনের প্রার্থী হওয়া প্রসঙ্গে জেলা বিএনপির সহ-সভাপতি পারভেজ আহমেদ বলেন, আমি নিজেও প্রার্থী। এমন প্রত্যাশী আরো আছে। এটা আমাদের অধিকার। হতেই পারে।

বিএনপির এই নেতা বলেন, নির্বাচন হওয়ার মত কোন পরিবেশ এখনো হয়নি। তবে এই পরিবেশে নির্বাচন না হলেও সিলেকশন হতে পারে। তবে নির্বাচন হলে নতুন প্রজন্ম হিসেবে আমরা জেলাকে এগিয়ে নিতে চাই।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

টক শো -এর সর্বশেষ