নারায়ণগঞ্জে মামলার জট কমাতে দুটি সাব জজ কোর্ট : সভাপতি জুয়েল

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৬ পিএম, ২১ ডিসেম্বর ২০১৮ শুক্রবার

নারায়ণগঞ্জে মামলার জট কমাতে দুটি সাব জজ কোর্ট : সভাপতি জুয়েল

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল বলেছেন, আমরা আনুষ্ঠানিক ভাবে নির্বাচনী মাঠে নামবো। নারায়ণগঞ্জের এত এত প্রার্থীদের মাঝে যিনি যোগ্য এবং যার মাধ্যমে জেলার কাংখিত উন্নয়ন সম্ভব আমরা তাকেই আবারও পেতে চাই। নারায়ণগঞ্জের সর্বস্তরের প্রায় পাঁচশত আইনজীবীবৃন্দ উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য সেলিম ওসমানকে সমর্থন ও তার পক্ষে কাজ করতে সম্মত হয়েছে।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) নারায়ণগঞ্জের আলোচিত সংবাদ নিয়ে নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশ্লেষণধর্মী অনুষ্ঠান টক অব দ্যা নারায়ণগঞ্জ এ আলোচনায় এসব মন্তব্য উঠে আসে আলোচকের কাছ থেকে। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন নিউজ নারায়ণগঞ্জের স্টাফ করেসপনডেন্ট সাবিত আল হাসান।

ক্ষমতাসীনরা আচরণবিধি লঙ্ঘন করছে কিনা এমন প্রশ্নের জবাবে বলেন, নির্বাচনে একটু আধাটু ধাক্কাধাক্কি হয়ে থাকে। নির্বাচন উপলক্ষে সবারই গাঁ গরম হয়। অনেক মানুষ একত্রে জড়ো হয়। নেতাকর্মীদের আবেগ বেশী থাকে। সে ধারাবাহিকতায় কিছু কিছু উত্তেজনাকর ঘটনা ঘটেছে যা আমরা নিউজে দেখেছি। তবে খুব বড় কিছু ঘটেনি যাতে প্রতিপক্ষের বড় সমস্যা হবে।

জেলার আইনশৃঙ্খলা প্রসঙ্গে বলেন, জেলার আইনশৃঙ্খলা যথেষ্ট নিয়ন্ত্রণে রয়েছে। নারায়ণগঞ্জকে সন্ত্রাসীরা রুট হিসেবে ব্যবহার করে। ঢাকা কিংবা আশেপাশে অপরাধ সংগঠিত করে লাশ ফেলে যাচ্ছে নারায়ণগঞ্জে। চট্টগ্রাম থেকে মাদক এনে ধরা পড়ছে মেঘনা ঘাটে। আইন অনুযায়ী যে স্থানে লাশ কিংবা মাদক পাওয়া যায় সেখানে মামলা হবে। কিন্তু এতে নারায়ণগঞ্জবাসীর দোষ কোথায় ? জেলার অভ্যন্তরে আইনশৃঙ্খলার কোন সমস্যা আছে বলে আমি মনে করিনা।

আদালতে মিথ্যা মামলা প্রসঙ্গে বলেন, কেউ এসে মামলা করতে চাইলে তো তাকে না করা যায় না। কারণ তার কথা সে নিজেই বলতে পারে। বাকিরা কেউ ঘটনাস্থলে ছিল না কিংবা দেখেনি। তাই শুরুতে কারও মামলাই আসলে মিথ্যা বলে তাকে বলতে পারিনা যে আপনার মামলা মিথ্যা। এছাড়া মামলা দীর্ঘায়িত করার জন্য আইনজীবীরাও কিছুটা দায়ী এমন মন্তব্যের সাথে আংশিক সত্যত্যা প্রকাশ করে বলেন। অনেকক্ষেত্রে বাদী বিবাদীর উভয়ের আইনের স্বার্থে তাদের ছাড় দেয়া হয়। তবে মামলার চাপ কমাতে ইতোমধ্যে আরও দুইটি সাব জজ কোর্ট যুক্ত হতে যাচ্ছে। আশাকরি অচিরেই এর চাপ অনেকটা কমে আসবে।

সবশেষে জেলা আইনজীবী সমিতির কার্যক্রম প্রসঙ্গে বলেন, খুব দ্রুতগতিতে কাজ এগিয়ে যাচ্ছে। খুব শীঘ্রই পাইলিং এর কাজ শুরু হবে। প্রায় ৯০টি পাইল বসবে যা ৬০ফিট দীর্ঘ। একটু সময় লাগবে তবে আমাদের সর্বাত্মক চেষ্টা যাতে দ্রুত একতলা কমপ্লি¬ট করে আইনজীবীদের ভেতরে নিয়ে আসতে পারি।


বিভাগ : টক শো


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর