মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটির মেয়াদ থাকবে ৪৫ দিন : এটিএম কামাল

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৬ পিএম, ২২ অক্টোবর ২০১৯ মঙ্গলবার

মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটির মেয়াদ থাকবে ৪৫ দিন : এটিএম কামাল

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেছেন, সময়টা ভালো নেই তাই বিএনপির নেতাকর্মীরাও ভালো নেই। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি হয়েছে আশা করা যাচ্ছে দলের মহাসচিব বিদেশ থেকে আসলেই কমিটি ঘোষণা হবে। তবে কমিটির মেয়াদ হবে ৪৫ দিন আর এই ৪৫ দিনের মধ্যে সকল থানা ওয়ার্ড কমিটিগুলো কাউন্সিলের মাধ্যমে গঠনের পর মহানগর বিএনপির কাউন্সিল করে নেতৃত্ব নির্বাচন করতে হবে। আমি সবাইকে নিয়ে যত বাধাই আসুক এ কাজ সম্পন্ন করতে প্রস্তুত।

তিনি বলেন, মহানগর বিএনপির মধ্যে কোন নেতৃত্বের বিভাজন নেই, তবে নেতৃত্বের প্রতিযোগিতা রয়েছে। কেউ কেউ আলাদা কর্মসূচী পালন করলেও আমরা সবাইকেই আমাদের দলীয় কর্মসূচীতে দাওয়াত করি। আমি নিজে দলের সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদসহ সবাইকেই দাওয়াত করি এবং পত্র পত্রিকায় কর্মসূচীর কথা জানিয়ে দেই। তবে এরপরও যদি কেউ না আসেন তাহলে সেটি দলের প্রতি তার আনুগত্যতার অভাব। আসলে দলে নিয়ম অনুযায়ী মহানগর বিএনপির সাথে আলোচনা করে অঙ্গ সংগঠনগুলো কেন্দ্র থেকে হওয়া জরুরি কিন্তু কিছু সংগঠন কেন্দ্র থেকে কমিটি নিয়ে এসেছে আর তাই তারা হয়তো আমাদের কথা মানতে চায়না।

১৯ অক্টোবর নিউজ নারায়ণগঞ্জের নিয়মিত আয়োজন নারায়ণগঞ্জ কথন অনুষ্ঠানের ৫৯ তম পর্বে অতিথি হিসেবে উপস্থিত হয়ে বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন এটিএম কামাল। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাহফুজুর রহমান পারভেজ।

এটিএম কামাল বলেন, মহানগর বিএনপির কমিটিতে ২১ জনের অনেকেই নিস্ক্রিয় এবং দলের অনেক নেতাই কার্যক্রম এখন আর পালন করছেন না। রাজপথের কর্মসূচীতে তাদের পাওয়া যায়না আর তাই কমিটি আরো শক্তিশালী হতে পারতো বলেই আমার মনে হয়। কমিটিতে অবশ্যই আমাদের অনেক দূর্বলতা রয়েছে তবে আমরা যে রাজপথে কর্মসূচী পালন করতে পারিনা তা নয়।

তিনি বলেন, দলের নেতাকর্মীদের ১৫১ সদস্য কমিটিতে যোগ্যতা অনুসারে জায়গা দেয়া হবে তবে এখানে অনেক নেতাই হয়তো স্থান পাবেন না কারণ কমিটির পরিধি ১৫১ জনের আর দলে নেতাকর্মী রয়েছেন হাজার হাজার। তবে যে যেখানে যোগ্য সেখানে কাউন্সিলের মাধ্যমে নির্বাচন করে উঠে আসবেন এতে কোন সমস্যা নেই। ৪৫ দিনের মধ্যেই সকল কাউন্সিল সম্পন্ন হবে।

কামাল বলেন, ‘পুলিশ বিএনপি নেতাকর্মীদের সাথে বৈরী আচরণ করে সেটি মেনে নিতে পারেননা জানিয়ে তিনি বলেন, নারায়ণগঞ্জেরর কিছু পুলিশ সদস্য হঠাৎ ভুলে যান রাজনীতিবিদদের সাথে কেমন আচরণ করা উচিত। এটি কোনভাবেই কাম্য নয়।’

মহানগর বিএনপিতে নেতৃত্বে আসার পর দলীয় তেমন কোন হরতাল অবরোধের মত কর্মসূচী আসেনি তাই দলের রাজপথে তেমন কর্মসূচী নেই বলে জানান তিনি। তবে রাজপথে মহানগর বিএনপির অবস্থান আরো ভালো দরকার বলে স্বীকার করেন তিনি। দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা মামলা মোকাদ্দমায় জর্জরিত হয়ে অনেকেই মানবেতন জীবন যাপন করছেন পরিবার নিয়ে আর তাই এসব নেতাকর্মীদের ধৈর্য্য ধারন করার আহবান জানান তিনি।


বিভাগ : টক শো


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও

আরো খবর